ছাত্রলীগের মারামারিতে ঢাবিতে ‘কনসার্ট ফর অয়ন’ পণ্ড

ঢাকা বিশ্ববিদ্যালয়
ঢাকা বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

ইভ টিজিংকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের শিক্ষার্থী অয়নের চিকিৎসার জন্য আয়োজিত কনসার্ট পণ্ড হয়েছে। অয়ন জটিল হৃদরোগে আক্রান্ত। তার চিকিৎসার জন্য ৩৫ লাখ টাকার প্রয়োজন। সেই টাকা সংগ্রহ করতেই এই কনসার্টের আয়োজন করা হয়েছিল।

জানা গেছে, গতকাল রাতে কনসনার্টের শেষ দিকে ইভ টিজিংকে কেন্দ্র করে টিএসসিতে ঢাবির ফজলুল হক মুসলিম হল ও ড. মুহম্মদ শহীদুল্লাহ হল শাখা ছাত্রলীগের নেতা-কর্মীদের একটি অংশের সঙ্গে বিজয় একাত্তর হল, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল ও কবি জসীমউদ্‌দীন হল শাখার নেতা-কর্মীদের একটি অংশের সংঘর্ষ বাধে। সংঘর্ষে ফজলুল হক হলের ছাত্র মো. মিঠু আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন।

এমন ঘটনার পর ‘কনসার্ট ফর অয়ন’ আয়োজক কমিটির অন্যতম সদস্য ও চারুকলা অনুষদ শাখা ছাত্রলীগের সংস্কৃতিবিষয়ক সম্পাদক আবদুল্লাহ আল কাফি সামাজিক যোগাযোগমাধ্যমে লেখেন, ‘অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি যে অজ্ঞাতনামাদের সংঘর্ষের কারণে শনিবারের কনসার্ট ফর অয়ন শীর্ষক আয়োজন বাতিল করা হলো। আমরা আন্তরিকভাবে দুঃখিত এবং একই সঙ্গে আমাদের পাশে থেকে সহযোগিতা করার জন্য সবার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। শনিবারের লাইনআপের সব ব্যান্ড দলের কাছে হাতজোড় করে অনুরোধ করছি, আমাদের ক্ষমা করবেন।’ বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির কঠোর নির্দেশনার কারণে কনসার্ট বাতিল করা হয়েছে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাপচিত্র বিভাগের ২০০৯-১০ শিক্ষাবর্ষের ছাত্র অয়ন ভট্টাচার্য। এই শিক্ষার্থীর চিকিৎসার খরচ সংগ্রহ করতে দুই দিনব্যাপী চ্যারিটি শোয়ের আয়োজন করেছিলেন চারুকলা অনুষদের শিক্ষার্থীরা। গতকাল শুক্রবার বেলা তিনটা থেকে মধ্যরাত পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের টিএসসির সামনে তৈরি মঞ্চে গান পরিবেশন করে জলের গান, অ্যাভয়েড রাফা, বাংলা ফাইভসহ বিভিন্ন ব্যান্ড। আজ শনিবারও বেলা তিনটা থেকে কনসার্ট হওয়ার কথা ছিল। এতে শিরোনামহীনসহ বেশ কয়েকটি জনপ্রিয় ব্যান্ডের গান পরিবেশনের কথা ছিল।


সর্বশেষ সংবাদ