বিসিএসের প্রিলি দিয়েই চবি ভর্তি পরীক্ষায় বসলেন মাসুদ!

মো. মাসুদ সরকার
মো. মাসুদ সরকার  © সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষার দ্বিতীয় দিনের দ্বিতীয় শিফটে এক ভর্তি পরীক্ষার্থীর বদলে পরীক্ষা (প্রক্সি) দিতে গিয়ে আটক হয়েছেন মো. মাসুদ সরকার নামে কলেজ পড়ুয়া এক মাস্টার্সের ছাত্র।

আজ রবিবার (৩১ অক্টোবর) বিকেল সোয়া ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের কলা ও মানববিদ্যা অনুষদের নিচতলায় লাইব্রেরি থেকে তাকে আটক করা হয়।

জানা যায়, ভর্তি পরীক্ষার্থী জুলকারনাইন শাহীর পরিবর্তে পরীক্ষা দিতে আসেন মো. মাসুদ সরকার। জুলকারনাইন শাহী ঢাকার ধানমন্ডি আইডিয়াল কলেজের মানবিক বিভাগের শিক্ষার্থী।  

অপরদিকে, প্রক্সি দেওয়া মো. মাসুদ সরকার মো. আব্দুল কাদেরের ছেলে। তার বাড়ি গাইবান্ধার ঝিনিয়াবাজার, সুন্দরগঞ্জে। তিনি রংপুর কারমাইকেল কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের মাস্টার্সের ছাত্র।  

পরীক্ষার হলে ভর্তি পরীক্ষার্থীর ছবির সঙ্গে মাসুদ সরকারের ছবির মিল না পাওয়ায় হলের দায়িত্বে থাকা শিক্ষকরা প্রক্টরিয়াল বডিকে খবর দেন। পরে সহকারী প্রক্টর এসএএম জিয়াউল ইসলাম ও মুহাম্মদ ইয়াকুব এসে মাসুদ সরকারকে জিজ্ঞাসাবাদ করেন।

এ সময় মাসুদ সরকার প্রক্সির বিষয়টি স্বীকার করে বলেন, তিনি গত শুক্রবার (২৯ অক্টোবর) ৪৩তম বিসিএস পরীক্ষায় অংশ নিয়েছেন। ১০ হাজার টাকার চুক্তিতে ভর্তি পরীক্ষায় বদলি হিসেবে অংশ নিয়েছেন তিনি।

চবির প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। আমরা তাকে ভ্রাম্যমাণ আদালতের কাছে সোপর্দ করেছি। উনারা ব্যবস্থা নেবেন। যার পরিবর্তে পরীক্ষা দিয়েছে তাকে শনাক্ত করার চেষ্টা করছি আমরা। 


সর্বশেষ সংবাদ