ছাত্র আন্দোলনের ফলে দুঃশাসন-স্বৈরাচারের অবসান ঘটেছে: চবি সাদা দল

অন্তর্বর্তীকালীন সরকারকে অভিনন্দন জানিয়েছে চবির সাদা দল
অন্তর্বর্তীকালীন সরকারকে অভিনন্দন জানিয়েছে চবির সাদা দল  © টিডিসি ফটো

নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনুসের নেতৃত্বে গঠিত অন্তর্বর্তীকালীন সরকারকে অভিনন্দন জানিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সাদা দল।

শুক্রবার (৯ আগস্ট) সাদা দলের আহ্বায়ক অধ্যাপক ড. মোহাম্মদ শামীম উদ্দিন খান স্বাক্ষরিত এক বিবৃতিতে এ অভিনন্দন জানানো হয়েছে। 

বিবৃতিতে বলা হয়, গণতন্ত্র, ইসলামি মূল্যবোধ ও জাতীয়তাবাদী চেতনায় বিশ্বাসী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমাজ (সাদা দল) অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস এবং অন্য সকল উপদেষ্টাকে অভিনন্দন জানাচ্ছেন। সাদা দল বিশ্বাস করে, অধ্যাপক ইউনূস তাঁর আন্তরিকতা, নিষ্ঠা এবং গভীর দেশপ্রেমকে কাজে লাগিয়ে ইতিমধ্যে অকার্যকর হয়ে পড়া রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোর প্রয়োজনীয় সংস্কার করে দ্রুত একটি নির্বাচন আয়োজনের মাধ্যমে দেশকে গণতন্ত্রের পথে ফিরিয়ে নেবেন। যে কোন প্রয়োজনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সাদা দল ড. মুহাম্মদ ইউনূসের পাশে থাকার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেছে।

বিবৃতিতে আরও বলা হয়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ফলে বাংলাদেশে বিরাজিত দীর্ঘ ষোল বছরের দুঃশাসন আর স্বৈরাচারীতার অবসান ঘটেছে। ছাত্র-জনতার তীব্র প্রতিরোধের মুখে গত ৫ই আগস্ট স্বৈরাচারী শেখ হাসিনা দেশ ছেড়ে পালিয়ে যায়। ইতিমধ্যে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন আয়োজনের জন্য নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে অন্তর্বর্তীকালীন সরকার গঠন হয়েছে।


সর্বশেষ সংবাদ