গুলিবিদ্ধ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রের মৃত্যু হাসপাতালে

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়  © ফাইল ফটো

কোটা সংস্কার আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থী হৃদয় চন্দ্র তড়ুয়ার (২২) মৃত্যু হয়েছে। ১৮ জুলাই চট্টগ্রামের বহদ্দারহাটে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও ছাত্রলীগ-যুবলীগের সঙ্গে সংঘর্ষে গুলিবিদ্ধ হন তিনি।

গতকাল সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ নিয়ে কোটা সংস্কার আন্দোলনে চট্টগ্রামে নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ছয়জনে।

নিহত হৃদয় চন্দ্র তড়ুয়া (২২) বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। তার বাড়ি পটুয়াখালী জেলায় এবং তার বাবার নাম রতন চন্দ্র তড়ুয়া। 

হৃদয়ের বন্ধু চবি পদার্থবিদ্যা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মোহাম্মদ আরেফিন বলেন, ১৮ জুলাই সংঘর্ষের সময় হৃদয় গুলিবিদ্ধ হয়। আহতাবস্থায় তাকে প্রথমে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে নেয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য ঢামেক হাসপাতালে নেয়া হয়। গতকাল হৃদয়ের মৃত্যু হয়েছে।

চাটগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহেদুল কবির বলেন, হৃদয় ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। মরদেহ হাসপাতাল থেকেই পরিবারের কাছে বুঝিয়ে দেয়া হয়েছে। তবে হৃদয় গুলিবিদ্ধ ছিলেন কিনা তা তিনি জানেন না।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার (জনসংযোগ) কাজী মোহাম্মদ তারেক আজিজ জানান, চট্টগ্রাম নগরীতে আন্দোলনকে কেন্দ্র করে পাঁচ থানায় ১৪টি মামলা করা হয়েছে। এসব মামলায় গতকাল বেলা ৩টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ৪৯ জনসহ ৩২৭ জনকে গ্রেফতার করা হয়েছে। ছবি ও ভিডিও ফুটেজ দেখে আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

 

সর্বশেষ সংবাদ