সন্ধ্যায় ৭টার দিকে শাহবাগে নতুন কর্মসূচি ঘোষণা করবেন আন্দোলনকারীরা

কোটা সংস্কার আন্দোলন
কোটা সংস্কার আন্দোলন  © টিডিসি ফটো

সরকারি চাকরির প্রথম ও দ্বিতীয় শ্রেণিতে মুক্তিযোদ্ধা কোটা পদ্ধতি বাতিলের সিদ্ধান্ত অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেওয়া রায়ের ওপর এক মাসের স্থিতাবস্থা জারি করেছেন আপিল বিভাগ। তবে এমন আদেশকে ‘আন্দোলন দমানোর কৌশল’ হিসেবে দেখছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। তাদের দাবি, সরকারের নির্বাহী বিভাগ থেকে তাদের সুস্পষ্ট তথ্য প্রদান করতে হবে। তা না হলে তারা রাজপথ ছাড়বেন না।

জানা গেছে, আজ বুধবার সকাল ১০টা থেকে রাস্তায় নেমেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। পরে দুপুরে রায় শোনার পরও রাজধানীর বিভিন্ন পয়েন্টে আন্দোলনকারী শিক্ষার্থীরা আটকে রাখছেন। সরেজমিনে শাহবাগসহ বিভিন্ন মোড়ে গিয়ে এ দৃশ্য দেখা যায়। এসময় তারা এই রায় প্রত্যাখ্যান করে বিভিন্ন স্লোগান দিতেও দেখা গেছে।

শিক্ষার্থীদের অবরোধে রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক বর্তমানে বন্ধ রয়েছে। এতে ভোগান্তি পোহাতে হচ্ছে ঢাকাবাসীকে। এদিকে, সন্ধ্যায় ৬টার পর শাহবাগে নতুন কর্মসূচি ঘোষণা করবেন আন্দোলনকারীরা। এরপর তারা আজকের ‘বাংলা ব্লকেড’ কর্মসূচির ইতি টানবেন। 

তবে বিকেলে আন্দোলনরত বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সমম্বয়ক হাসনাত আব্দুল্লাহ বলেন, আমাদের বাংলা ব্লকেড কর্মসূচি সন্ধ্যা সাতটায় সংবাদ সম্মেলন করে পরবর্তী কর্মসূচি ঘোষণা না দেওয়া পর্যন্ত চলবে। আমরা সব জায়গায় আমাদের বাংলা ব্লকেড কর্মসূচি চালিয়ে যাব।

শিক্ষার্থীদের আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণায় কার্যত স্থবির হয়ে পড়েছে রাজধানীর অধিকাংশ এলাকা। অনেকটা বিচ্ছিন্ন হয়ে গেছে যাতায়াত ব্যবস্থা। বাসসহ অন্য যানবাহন প্রধান সড়কগুলোয় আটকা পড়েছে। এতে তীব্র যানজট সৃষ্টি হয়েছে।


সর্বশেষ সংবাদ