ছাগলকান্ড তুলে ধরা ঢাবি ছাত্র সাইয়েদ আব্দুল্লাহর ফেসবুক অ্যাকাউন্ট ফের সাসপেন্ড

সাইবার হামলার শিকার হচ্ছে সাইয়েদ আব্দুল্লাহর ফেসবুক পেজ
সাইবার হামলার শিকার হচ্ছে সাইয়েদ আব্দুল্লাহর ফেসবুক পেজ  © সংগৃহীত

সমাজের নানা অসংগতি ও দুর্নীতির চিত্র তুলে ধরায় জনপ্রিয় হয়ে উঠেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সাবেক শিক্ষার্থী সাইয়েদ আব্দুল্লাহ। তবে ন্যায়ের পক্ষে কথা বলতে গিয়ে বারবার সাইবার হামলার শিকার হচ্ছে তার ফেসবুক পেজ ও অ্যাকাউন্ট। এই নিয়ে গত সাত দিনে চারবার সাসপেন্ড করা হয়েছে তার  ফেসবুক অ্যাকাউন্ট।

ফেসবুক কর্তৃপক্ষ জানায়, নীতিমালা লঙ্ঘনের অভিযোগ কারণে সাইয়েদ আব্দুল্লাহর অ্যাকাউন্টকে চারবার স্থগিত করা হয়েছে। 

জানা গেছে, সবশেষ আজ বৃহস্পতিবার (২৭ জুন) সবশেষ তার অ্যাকাউন্টটি সাসপেন্ড করা হয়। এর আগে গতকাল বুধবার (২৬ জুন) সকালে বাংলাদেশে মেটার প্রফেশনালের সঙ্গে যোগাযোগ করে অ্যাকাউন্ট ও পেজ ফিরে পান তিনি। পাশাপাশি ভুয়া ভেরিফায়েড অ্যাকাউন্টটিকেও ডাউন করা হয়েছে বলেও জানান তিনি। 

এছাড়াও 'Voice of saiyed Abdullah' নামে খোলা তার নতুন পেজটিকে একবার স্থগিত করা হয়। অন্যদিকে তার নাম, ছবি ও মিথ্যা তথ্য দেয়া নতুন একটি ফেসবুক পেজকে দ্রুত সময়ের মধ্যে ভেরিফায়েড করা হয়।

সাইয়েদ আব্দুল্লাহ জানান, আমি আজকেই ইউটিউব চ্যানেল ওপেন করবো। এরপর থেকে সব ভিডিও ইউটিউবে পাবেন। ফেইসবুকের ক্রমাগত অত্যাচারে অতিষ্ঠ হয়ে ইউটিউব চ্যানেলে এ সক্রিয় হওয়ার সিদ্ধান্ত নিলাম।

এর আগে, গত ১৩ মে কনটেন্ট নির্মাতা 'রাফসান দ্য ছোট ভাই' এর পরিবারের ঋণ খেলাপির বিষয় অনুসন্ধান করে তুলে ধরেন সাইয়েদ। পরে ঈদুল আজহার আগে ১২ লাখ টাকার ছাগলের বায়না করা তরুণ মুশফিকুর রহমান ইফাতের কর্মকাণ্ড, তার পরিচয় এবং জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (অপসারিত) মো. মতিউর রহমানকে নিয়ে একাধিক বিষয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেন তিনি।

ইফাতের ছাগলকাণ্ডের ভিডিওটি ভাইরাল হওয়ার পর সমালোচনার মুখে ইফাত তার ছেলে নয় বলে অস্বীকৃতি জানান এনবিআর সদস্য মতিউর রহমান। কিন্তু সাইয়েদ আবদুল্লাহর অনুসন্ধান ও গণমাধ্যমের খবরে বেরিয়ে আসে এনবিআরের কর্মকর্তা মতিউর রহমানের দ্বিতীয় স্ত্রীর সন্তান ইফাত। গণমাধ্যমের প্রতিবেদনে মতিউর পরিবারের বিপুল সম্পদের তথ্যও উঠে আসছে।

গত ১৯ জুন পরিবারের ছবি দিয়ে মুশফিকুর ও মতিউরের সম্পর্কের বিষয়টি ফেসবুকে প্রকাশ করার পর রাতে তিনি নোটিফিকেশন পান যে তার 'Sayed Abdullah' নামক অ্যাকাউন্টে কেউ অনুপ্রবেশের চেষ্টা চালাচ্ছে। তখন দুই ঘণ্টার জন্য ফেসবুক বন্ধ রাখা হয়। এরপর পুনরায় চালু করলেও ২২ জুন সকালে তিনি দেখতে পান তার অ্যাকাউন্ট ‘সাসপেন্ড’ বা স্থগিত করা হয়েছে। ভাড়া করা লোক দিয়ে ক্রমাগত সাইবার অ্যাটাক করা হচ্ছে বলেও অভিযোগ করেন সাইয়েদ আব্দুল্লাহ। 

 

সর্বশেষ সংবাদ