আমিনুর রহমান খান ট্রাস্ট ফান্ড বৃত্তি পেলেন ঢাবির ৬ শিক্ষার্থী

বৃত্তির চেক ও সনদ প্রদান অনুষ্ঠান
বৃত্তির চেক ও সনদ প্রদান অনুষ্ঠান  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষাবর্ষে অধ্যায়নরত ৬টি বিভাগের ৬ জন মেধাবী ও আর্থিকভাবে অসচ্ছল শিক্ষার্থীকে ‘আমিনুর রহমান খান স্মারক ট্রাস্ট ফান্ড’ বৃত্তি প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার (৩০ মে) উপাচার্য কার্যালয় সংলগ্ন লাউঞ্জে আয়োজিত এক অনুষ্ঠানে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের হাতে চেক ও সনদ তুলে দেওয়া হয়।

বৃত্তি প্রাপ্তরা হলেন- হুসাইন আহমেদ (ইতিহাস বিভাগ), নুরেজান্নাত আফরিস (সংগীত বিভাগ), মো. আব্দুল আলিম (রাষ্ট্রবিজ্ঞান বিভাগ), ছাব্বির হোসেন (মৎস্যবিজ্ঞান বিভাগ), মো. শাহ্ জামাল হোসেন (জিন প্রকৌশল ও জীবপ্রযুক্তি বিভাগ) এবং শেখ নাফিস হায়দার (নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং বিভাগ)।

এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল। এছাড়া উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়টির কোশাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবদুল বাছির, রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার, জনসংযোগ দফতরের পরিচালক মাহমুদ আলম, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, দাতা পরিবারের সদস্য অধ্যাপক শাহীন আহমেদ, আমিনুর রেজা খান ও কাজী আনোয়ার আহমেদ।

ঢাবি উপাচার্য বলেন, এই বৃত্তি শিক্ষার্থীদের লেখাপড়ায় মনোযোগী, উৎসাহ ও উদ্দীপনা যোগাবে। তারা জীবন সংগ্রামে জয়ী হয়ে কর্ম জীবনে মানুষ, সমাজ ও দেশের কল্যাণে কাজ করবে। সমাজে মনের দিক থেকে বিত্তবান ব্যক্তিবর্গ ও অ্যালামনাইরা এই জাতীয় ট্রাস্ট ফান্ড গঠনের মাধ্যমে বৃত্তি প্রদান করে শিক্ষার্থীদের মেধা ও মননের বিকাশে এগিয়ে আসবে বলে আমি আশা প্রকাশ করছি।


সর্বশেষ সংবাদ