চবি ক্যাম্পাসে জলাবদ্ধতা, বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

চবি ক্যাম্পাসে জলাবদ্ধতা
চবি ক্যাম্পাসে জলাবদ্ধতা  © টিডিসি ফটো

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাসে দিনভর বৃষ্টিতে জলাবদ্ধ হয়েছে অনেক জায়গায়। এসময় লোডশেডিংয়ের ফলে ভোগান্তিতে পড়েছেন শিক্ষার্থীরা।

জানা গেছে, রবিবার রাত থেকে ভারী বর্ষণে বিশ্ববিদ্যালয়ের আলাওল হল সংলগ্ন রাস্তার পাশ, শাহী কলোনি জামে মসজিদ, জীববিজ্ঞান অনুষদ, রেল স্টেশন'সহ বিভিন্ন স্থানে পানি জমে গেছে। এছাড়া নিরাপত্তা দপ্তরের সামনে গাছ ভেঙে পড়েছে। এদিকে সোমবার দুপুর থেকে রাতে প্রতিবেদন লেখা পর্যন্ত লোডশেডিংয়ের ফলে বিপাকে পড়েছেন আবাসিক হলের শিক্ষার্থীরা। 

আলাওল হলে থাকা চতুর্থ বর্ষের শিক্ষার্থী মো. জাহিদ হাসান বলেন, ঘূর্ণিঝড়ের প্রভাবে হওয়া দিনভর বৃষ্টিপাতে আমরা বিপাকে পড়েছি। সকাল থেকে বিদ্যুৎ নেই, যদিও মাঝে মধ্যে বিদ্যুৎ আসছে তাও ১০ মিনিটের বেশি থাকছে না। এতে পড়ালেখা করতে পারছি না। ভেবেছিলাম শহরে যাবো কিন্তু শহরে বিভিন্ন জায়গায় গলা সমান পানি জমে গেছে। এখন নিরুপায় হয়ে আছি।

এদিকে বৃষ্টির কারণে সকালের শাটল চলাচল বন্ধ ছিল। তবে পরে নিয়মিত সিডিউলে শাটল ট্রেন যাতায়াত করেছে বলে জানিয়েছেন ষোলশহর স্টেশন মাস্টার জয়নাল আবেদীন। তিনি বলেন, বৈরী আবহাওয়ার কারণে সকাল ৭টা এবং সাড়ে ৭টার ট্রেন চলাচল বন্ধ ছিল। তবে দুপুরে আড়াইটার এবং রাত সাড়ে ৮টার ট্রেনটি যথাসময়ে ছেড়ে গেছে৷ পরবর্তীতে ট্রেন চলাচল বন্ধ হলে জানানো হবে।

সার্বিক বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা দপ্তরের প্রধান গোলাম কিবরিয়ার সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করলেও তা সম্ভব হয়নি।


সর্বশেষ সংবাদ