বন্ধুদের সঙ্গে সুইমিংপুলে গোসল করতে গিয়ে ঢাবি ছাত্রের মৃত্যু

নিহত শিক্ষার্থী মুহাম্মদ সোয়াদ
নিহত শিক্ষার্থী মুহাম্মদ সোয়াদ  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সুইমিংপুলে গোসল করতে গিয়ে পানিতে ডুবে মুহাম্মদ সোয়াদ (১৯) নামের এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। নিহত শিক্ষার্থী ঢাবির দর্শন বিভাগের প্রথম বর্ষ ও মহসিন হলের আবাসিক বাসিন্দা। সোমবার দুপুর ২ টায় ঢাবির কেন্দ্রীয় খেলার মাঠ সংলগ্ন সুইমিংপুলে এ ঘটনা ঘটে। নিহত সোয়াদের বাড়ি বগুড়া জেলায়।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বন্ধুদের সঙ্গে সুইমিং পুলে সাঁতার কাটতে এসে ছাদের ওপর থেকে লাফ দেন নিহত শিক্ষার্থী। লাফ দেওয়ার পর পুলের পানিতেই অজ্ঞান হয়ে পড়েন তিনি। এরপর পুলের পাশে থাকা কর্মচারীরা উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজে (ঢামেক) নিয়ে সেখানকার চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করে।

ঘটনার সময় সোয়াদের পাশে উপস্থিত থাকা তার এক সহপাঠী দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, সোয়াদ সাঁতার জানতো। সে সুইমিংপুলের একপাশ থেকে সাঁতার কেটে অন্যপাশে যাওয়ার সময় পানিতে হাবুডুবু খেতে থাকে। তার অ্যাজমার সমস্যা ছিল। আমি দ্রুত ওর কাছে গিয়ে ওকে তোলার চেষ্টা করলে ও আমাকে ধরেই নিচে চলে যাচ্ছিলো আমি অনেক চেষ্টা করেও ওকে তুলতে পারিনি। পরে সবাইকে ডেকে ওকে তুলে হাসপাতালে নিয়ে আসি কিন্তু বাঁচাতে পারলাম না।

আরও পড়ুন: পুকুরের পানিতে ডুবে ছাত্রলীগ নেতার মৃত্যু

ঘটনাস্থলে উপস্থিত সোহাগ ও সাগর নামের দুজন শিক্ষার্থী জানান, আমরা গরমের কারণে দুপুরের দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় সুইমিংপুলে বন্ধুদের সঙ্গে গোসল করতে সাঁতার কাটার সময় গোসল করতে করতে হঠাৎ সোয়াদ পানিতে ডুবে যায়। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক সোয়া দুইটার তাঁকে দিকে মৃত ঘোষণা করে।

জানতে চাইলে ঢাবির শারীরিক শিক্ষা কেন্দ্রের পরিচালক শাহজাহান আলী জানান, সবাই একসাথে গোসল করছিলো। হঠাৎ করে এমন একটা ঘটনা ঘটে গেছে। সহপাঠীদের সামনেই সে পানিতে ডুবে গেলে শিক্ষার্থীরা তাকে মেডিকেলে নিয়ে আসে। 

এদিকে সোয়াদ দেখতে মেডিকেলে এসেছেন দর্শন বিভাগের চেয়ারম্যান শাহ কাওথার মুস্তাফা। মৃতের পরিবারকে খবর দেওয়া হয়েছে বলেও জানা গেছে।

 

সর্বশেষ সংবাদ