ঢাবি ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পাশে ছাত্রলীগ 

ঢাবি কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে ছাত্রলীগের একাংশ
ঢাবি কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে ছাত্রলীগের একাংশ  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আন্ডার গ্রাজুয়েট ভর্তি পরীক্ষা শুরু হয়েছে আজ। ঢাবি এবং আশেপাশে যাদের পরীক্ষা কেন্দ্র নির্ধারিত হয়েছে সকাল সাতটা থেকেই তারা অভিভাবকসহ ক্যাম্পাসে অবস্থান করছেন। পরীক্ষার্থীদেরকে কেন্দ্রে পৌঁছে দেওয়াসহ সার্বিক সহযোগিতা করতে সকাল থেকেই সামাজিক বিজ্ঞান অনুষদের নিচে অবস্থান করতে দেখা গেছে ছাত্রলীগ নেতাকর্মীদের।

সাধারণত প্রতিবছর ভর্তি পরীক্ষা শুরু হলেই ছাত্রলীগ নেতাকর্মীরা তাদের বাইক দিয়ে শিক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছে দেওয়া, তাদের জন্য সুপেয় পানির ব্যবস্থা করা, কলম দেওয়া, বই-খাতা ও ব্যাগ গচ্ছিত রাখাসহ নানা সহযোগিতামূলক কর্মকাণ্ড করে থাকে। 

এবারও সরেজমিনে দেখা যায়, ছাত্রলীগের কার্যক্রমগুলোর মধ্যে রয়েছে, জয় বাংলা বাইক সার্ভিস, রয়েছে অভিভাবকদের বিশ্রামকেন্দ্র, কলাভবনের পাশে রয়েছে প্রাথমিক চিকিৎসা কেন্দ্র, সুপেয় পানির ব্যবস্থা, শারিরীক প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য রয়েছে হুইল চেয়ারের ব্যবস্থা। এছাড়াও ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য নানামুখী সহযোগিতামূলক কার্যক্রম করছে ছাত্রলীগ নেতাকর্মীরা। 

ঢাবির কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে পানির বোতল, কলম এবং বাইক নিয়ে অবস্থানরত আছেন ঢাবি ছাত্রলীগের একাধিক নেতাকর্মী।  এসময় শিক্ষার্থীদেরকে তাদের কাছে বই, ব্যাগ গচ্ছিত রাখতে দেখা যায়। 

ছাত্রলীগ নেতা ইরতাজুল হক রিয়ান বলেন, প্রতিবারের মত এবারও আমরা শিক্ষার্থীদের সাহায্যার্থে সুপেয় পানি, কলম, বাইক প্রস্তুত রেখেছি। পাশাপাশি শিক্ষার্থীদের ব্যাগ, বই খাতা গচ্ছিত রাখছি যাতে তারা নিশ্চিন্তে পরীক্ষা দিতে পারে। পাশাপাশি আমরা তাদেরকে উৎসাহ দিচ্ছি। যাদের কেন্দ্র দূরে আমরা তাদেরকে বাইক দিয়ে পৌঁছে দিচ্ছি। আশা করি কোনো শিক্ষার্থী পরীক্ষার হলে বসতে পারবে না এমনটি হবে না। আমরা সার্বিক সহযোগিতার জন্য প্রস্তুত। ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত ভাই আমাদেরকে নির্দেশনা দিয়েছেন যাতে করে শিক্ষার্থীদের পরীক্ষার সুষ্ঠু পরিবেশ সৃষ্টি হয় সেদিকে যেন আমরা খেয়াল রাখি। পাশাপাশি কোনো ধরণের অনৈতিক ঘটনা যাতে না ঘটে সেদিকেও আমরা নজর রাখছি।

ঢাবি ছাত্রলীগ সভাপতি মাজহারুল কবির শয়ন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ভর্তিচ্ছু শিক্ষার্থী যারা এসেছে ক্যাম্পাসে তাদের মধ্যে অনেকেই আছে যারা প্রথমবারের মত ক্যাম্পাসে এসেছে অনেকে আবার প্রথমবারের মত ঢাকা বিশ্ববিদ্যালয়েও এসেছে ফলে তারা যাতে করে নির্বিঘ্নে পরীক্ষা দিতে পারে এবং সুন্দরভাবে পরীক্ষা দিতে পারে সে লক্ষ্য নিয়েই ছাত্রলীগ নেতাকর্মীরা কাজ করছে। পাশাপাশি অনেক অভিভাবক ঢাকা বিশ্ববিদ্যালয়ে এসেছে তারা যেন একটা ভালো ধারণা নিয়ে যেতে পারে সেদিকটাও আমরা নজরে রাখতে বলেছি।

ছাত্রলীগের পাশাপাশি কেন্দ্রীয় লাইব্রেরীর পাশে সাহায্যার্থে অবস্থানরত আছে ছাত্র ইউনিয়নের নেতাকর্মীরাও।


সর্বশেষ সংবাদ