ঢাবিতে ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষে আহত অপূর্ব আইসিইউতে

ঢাবিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত অপূর্ব আইসিইউতে
ঢাবিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত অপূর্ব আইসিইউতে  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জগন্নাথ হলে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে গুরুতর আহত হল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক অপূর্ব চক্রবর্তীকে রাজধানীর ধানমন্ডির পপুলার মেডিকেল সেন্টারের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়েছে। মেডিকেল থেকে হল ছাত্রলীগ নেতা সৌরব শিকদার এ তথ্য নিশ্চিত করেছেন।

আহত অপূর্ব চক্রবর্তী ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফর্মেন্স স্টাডিজ বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী। তিনি জগন্নাথ হল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক এবং বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের অনুসারী।

সৌরব জানান, অপূর্ব চক্রবর্তীকে রাত সাড়ে ৮টা নাগাদ পপুলার হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়েছে। আইসিইউতে নেওয়ার পর তার জ্ঞান ফিরলেও এখনও কারও সাথে কথা বলতে পারছেন না তিনি।  

অবস্থার অবনতি কীভাবে হলো জানতে চাইলে তিনি বলেন, তার ওপর আক্রমণের পর তিনি ঢাবির মোর্তাজা মেডিকেলে চিকিৎসারত ছিলেন। পরবর্তীতে তিনি আমাকে একটি ভিডিও করতে বলেন। যেখানে তিনি তার উপর হামলাকারীদের নাম ও কারণ বলেন। এরপর থেকে তার অবস্থার আরও অবনতি ঘটলে তাকে পপুলার মেডিকেলে ভর্তি করা হয়।

তিনি আরও বলেন, তার মাথায় এমনভাবে আঘাত করা হয়েছে যে একদম মাঝখানে আঘাতপ্রাপ্ত হয়েছে এবং ৮টা সেলাই লেগেছে এবং কপালে ৩টা সেলাই লেগেছে। পাশাপাশি তিনি একটি চোখ খুলতে পারছেন না।

ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত হাসপাতালে গিয়েছিলেন এবং তাকে দেখে চিকিৎসার জন্য যাবতীয় ব্যবস্থা তিনি করেছেন বলেও জানিয়েছেন সৌরব।

এর আগে বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) রাত আনুমানিক রাত ১২টা নাগাদ বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলে ছাত্রলীগের দুপক্ষে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে অপূর্বসহ পক্ষগুলোর অন্তত ১৪ জন নেতাকর্মী আহত হন।

বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের অনুসারীদের মধ্যে এ সংঘর্ষ হয়।


সর্বশেষ সংবাদ