হলুদ নয়, আপনারা সবুজ সাংবাদিকতা করবেন: চবিসাসের প্রতিষ্ঠাবার্ষিকীতে ভিসি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য ড. শিরীন আখতার
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য ড. শিরীন আখতার  © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য ড. শিরীন আখতার বলেন, আপনারা হলুদ সাংবাদিকতা না করে, সবুজ সাংবাদিকতা করবেন। আপনারাই পারেন জাতির কাছে সত্য তুলে ধরতে। আপনারা শুধু নেতিবাচক বিষয়গুলো নয় এই বিশ্ববিদ্যালয়ের ভালো দিকগুলোও তুলে ধরবেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) ২৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) আয়োজিত এক সভায় তিনি এই মন্তব্য করেন। 

তিনি বলেন, ক্যাম্পাসে সাংবাদিকরা থাকবে, তারাই জাতির বিবেক। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন এটা আপনাদের কর্তব্য। আপনারা এই বিশ্ববিদ্যালয়কে প্রতিনিধিত্ব করেন। বাঙ্গালি হারতে জানে না। বাঙ্গালি জীবন দিবে তবুও মাথা নত করবে না।

আরও পড়ুন: উচ্চশিক্ষা সেবা নির্বিঘ্ন করার আহ্বান ইউজিসির

তিনি আরও বলেন, আমাদের খুব কষ্ট হয় যখন দেখি ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর আমাদের চেয়ে এগিয়ে যায়। আমরা কনফুসিয়াস সেন্টার করেছি। অনেকে চায়না গিয়েছে। বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় আমরা এমও ইউ করেছি। আমরা অনেক কাজ করেছি আরও করবো। আপনারা ইতিবাচক নিউজ করবেন। অনুসন্ধান করে নিউজ করবেন।

এদিন সকাল সাড়ে ১০ টায় বিশ্ববিদ্যালয়ের চাকসু ভবনের সামনে থেকে  র‍্যালির মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকীর কার্যক্রম শুরু হয়। র‍্যালিটি জয়বাংলা চত্বর প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়।

এসময়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোহাম্মদ নূরুল আজিম সিকদার,সমাজবিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. সিরাজ দৌলাহ, চবিসাসের সভাপতি মাহবুব এ রহমান,সাধারণ সম্পাদক ইমাম ইমু সহ চবিসাসের সাবেক ও বর্তমান সদস্যরা উপস্থিত ছিলেন।

র‍্যালি শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বেলুন উড়িয়ে ও কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন করেন।এরপর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় গ্রন্থাগার অডিটোরিয়ামে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। সেসময় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক শাহাব উদ্দিন নীপু সাইবার নিরাপত্তা আইন ২০২৩: সাংবাদিকতায় নেতিবাচক প্রভাব ও করণীয় শিরোনামে প্রবন্ধ উপস্থাপন করেন।


সর্বশেষ সংবাদ