ভূমিকম্প আতঙ্কে হলের জানালা দিয়ে লাফিয়ে পড়ে আহত ঢাবি ছাত্র

  © সংগৃহীত

ভূমিকম্পের সময় আতঙ্কে হলের ২য় তলা থেকে লাফ দিয়ে নামতে গিয়ে পায়ের গোড়ালি আঘাত পেয়ে ঢাকা মেডিকেলে (ঢামেক) ভর্তি হয়েছেন এক ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র। ওই শিক্ষার্থীর নাম মিনহাজ (২১)।

তিনি বিশ্ববিদ্যালয়ে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২য় বর্ষের ছাত্র তিনি। সূর্যসেন হলের ২৩৩ নম্বর রুমে থাকেন তিনি। আজ শনিবার (২ ডিসেম্বর) সকাল ৯টা ৩৫ মিনিটের দিকে ভূমিকম্পের সময় লাফ দিয়ে আহত হন মিনহাজ।

সহপাঠীরা জানান, সকালে যখন ভূমিকম্প হয় তখন মিনহাজ ঘুমাচ্ছিলেন। টের পেয়ে তাড়াহুড়ো করে বের হওয়ার জন্য ২য় তলার রুমের জানলা দিয়ে নিচে লাফ দেন তিনি। তখনই ডান পায়ের গোড়ালিতে আঘাত পান তিনি। সহপাঠীরা তাকে সঙ্গে সঙ্গে ঢাবির মেডিকেল সেন্টারে নিয়ে যান। সেখান থেকে দুপুরে তাকে ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয়।

মিনহাজুর রহমানের বন্ধু সাজিদ রহমান জানান, ঘুমের মধ্যে হঠাৎ কাঁচ ভাঙার শব্দ এবং ভবন কেঁপে উঠতে দেখে আতঙ্কিত হয়ে মিনহাজুর জানালা দিয়ে লাফিয়ে পড়েন। এতে তার পা ভেঙে যায়। পরে অন্য সহপাঠীরা তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

চিকিৎসকের বরাত দিয়ে ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, ওই শিক্ষার্থীর ডান পায়ের গোড়ালিতে ফ্র্যাকচার হয়েছে। ১০১ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে তাকে।  তার পায়ে প্লাস্টার করা হয়েছে।


সর্বশেষ সংবাদ