পরীক্ষায় অসদুপায় অবলম্বন

ঢাবি ও অধিভুক্ত কলেজের ৪৯ শিক্ষার্থীর বিরুদ্ধে শাস্তির সুপারিশ

ঢাকা বিশ্ববিদ্যালয়
ঢাকা বিশ্ববিদ্যালয়  © লোগো

একাডেমিক পরীক্ষায় অসদুপায় অবলম্বনের অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এবং এর অধিভুক্ত কয়েকটি কলেজ ও শিক্ষাপ্রতিষ্ঠানের ৪৯ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে শাস্তির সুপারিশ করা হয়েছে।

আজ সোমবার বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা বোর্ডের এক সভায় এ সুপারিশ করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল সভায় সভাপতিত্ব করেন। বিশ্ববিদ্যালয়ের নীতিনির্ধারণী সর্বোচ্চ ফোরাম সিন্ডিকেটের পরবর্তী সভায় সুপারিশের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাকসুদুর রহমান দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, বিশ্ববিদ্যালয়ের শৃঙখলা রক্ষায় আমরা জিরো টলারেন্স। 

শৃঙ্খলা বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী, বর্তমান পরীক্ষা এবং ৩ বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন তিনজন শিক্ষার্থী। এই সিদ্ধান্তের ফলে ওই তিন শিক্ষার্থী এ বছরসহ আগামী তিন বছরের জন্য বহিষ্কার অবস্থায় থাকবে।

তাছাড়া এ বছরের পরীক্ষা এবং ২ বছরের জন্য পরীক্ষা দিতে পারবেন না আরও ১৬ জন। আর এ বছরের পরীক্ষা এবং আগামী ১ বছর পরীক্ষা দিতে পারবেন না আরও ২৮ জন। অন্যদিকে, এ বছর মিডটার্ম অথবা ইনকোর্স দিতে পারবেন না আরও ২ জন।


সর্বশেষ সংবাদ