ঢাবি হলের ছাদ থেকে খসে পড়ছে পলেস্তারা, আতঙ্কে শিক্ষার্থীরা

মুহসীন হলের ছাদ থেকে পলেস্তারা খসে পড়ছে
মুহসীন হলের ছাদ থেকে পলেস্তারা খসে পড়ছে  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) হাজী মুহম্মদ মুহসীন হলের কয়েকটি কক্ষের ছাদ থেকে পলেস্তারা খসে পড়ছে। আকস্মিক ছুটে পড়া এসব পলেস্তারা ও সুরকির কারণে নিরাপত্তা ঝুঁকিতে রয়েছেন হলের সাধারণ শিক্ষার্থীরা। আজ রবিবার (১২ নভেম্বর) সকালে হলের ২৪৪ কক্ষে পলেস্তারার কয়েকটি বড় খণ্ড ছুটে পড়ে। তবে এতে কেউ হতাহত হয়নি। 

সরেজমিনে দেখা যায়, হলের ২৪৪ নম্বর কক্ষের দক্ষিণ পূর্ব দিকের ছাদ থেকে বড় খণ্ডের পলেস্তারা ছুটে পড়েছে। এছাড়া ২০৫, ২৪৮, ৩৪৮, ২৩১, ২৩৩ ও ২৩৮ নম্বর কক্ষ এবং দ্বিতীয় তলার বারান্দার কয়েকটি অংশ থেকে বিভিন্নসময় পলেস্তারা ছুটে পড়েছে। 

২৪৪ নম্বর কক্ষের চতুর্থ বর্ষের শিক্ষার্থী রাকিবুল আলম বলেন, সকাল ৬টার দিকে হঠাৎ করে পায়ের কাছে পলেস্তারা ও সুরকির খণ্ড ছুটে পড়ে। আমাদের ভাগ্য ভালো কেউ আহত হননি। তবে প্রায়ই বিভিন্ন কক্ষে এরকম পলেস্তারা ছুটে পড়ে। এতে যেকোনো সময়  শিক্ষার্থীরা মারাত্মক আহত হতে পারে। 

তিনি বলেন, শুধু আমাদের কক্ষই নয়, হলের অনেকগুলো কক্ষেই মাঝে মাঝে পলেস্তারা ছুটে পড়ে। এভাবে নিরাপত্তা ঝুঁকি নিয়েই হলে থাকছি। 

জানতে চাইলে হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মাসুদুর রহমান বলেন, বিষয়টি সম্পর্কে আমি অবগত হয়েছি। আমরা হলের বাকি তলাগুলো সংস্কার করেছি। দ্বিতীয় তলা সংস্কারের কাগজপত্র প্রকৌশল দপ্তরে প্রক্রিয়াধীন রয়েছে। খুব শিগগির আমরা ব্যবস্থা করছি।


সর্বশেষ সংবাদ