ঢাবির বিশেষ সমাবর্তনের বিষয়ে আজ বিস্তারিত জানাবেন উপাচার্য

ঢাকা বিশ্ববিদ্যালয়
ঢাকা বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিশেষ সমাবর্তন অনুষ্ঠিত হবে আগামী রোববার (২৯ অক্টোবর)। বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন। এতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সম্মানসূচক ‘ডক্টর অব লজ’ (মরণোত্তর) ডিগ্রি দেওয়া হবে। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. সাহাবুদ্দিন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিশেষ সমাবর্তন উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আজ বৃহস্পতিবার (২৬ অক্টোবর) সংবাদ সম্মেলন ডেকেছেন। দুপুর ১২টায় উপাচার্য অফিস সংলগ্ন অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে গণমাধ্যমের প্রতিনিধিদের কাছে সমাবর্তনের বিস্তারিত তথ্য তুলে ধরবেন তিনি।

জানা গেছে, রোববার বেলা সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে হবে এ সমাবর্তন। এতে ২০ হাজারেরও অধিক বিদেশি কূটনীতিক, আমন্ত্রিত অতিথিসহ সিনেট, সিন্ডিকেট ও অ্যাকাডেমিক কাউন্সিলের সদস্য, শিক্ষক-শিক্ষার্থী, অ্যালামনাই এবং রেজিস্টার্ড গ্র্যাজুয়েটরা অংশগ্রহণ করবেন বলে জানা গেছে।

আরো পড়ুন: বঙ্গবন্ধুকে ঢাবি থেকে ডিগ্রি দেয়ার সিদ্ধান্ত ঐতিহাসিক তাৎপর্যপূর্ণ: প্রধানমন্ত্রী

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ডিগ্রি দিতে যে সমাবর্তন আয়োজন করা হয় সেখানে অংশ নেয়া সব শিক্ষার্থীদের টুপি-গাউন-কস্টিউম দেয়া হয়। তবে বিশেষ এই সমাবর্তনে শুধু বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রেশন করা শিক্ষকদের কস্টিউম দেয়া হবে। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানিয়েছেন, এবারের বিশেষ সমাবর্তনে শিক্ষক-শিক্ষার্থীসহ ২০ হাজারের বেশি উপস্থিত থাকবে বলে প্রত্যাশা করছেন। বিশেষ সমাবর্তনের সকল কর্মসূচি সুষ্ঠু, সুশৃঙ্খল ও সফলভাবে বাস্তবায়ন করার জন্য সবার প্রতি আহবান জানান তিনি।


সর্বশেষ সংবাদ