ভারি বর্ষণে জলাবদ্ধতা, চবির ২২ বিভাগের চূড়ান্ত পরীক্ষা স্থগিত

জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের বাস চলাচল বিঘ্নিত
জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের বাস চলাচল বিঘ্নিত  © সংগৃহীত

চট্টগ্রামে ভারি বর্ষণের কারণে জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাটল ট্রেন চলাচল বন্ধ রয়েছে। ফলে রবিবার বিশ্ববিদ্যালয়ের ২২ বিভাগের ২৪টি পরীক্ষা স্থগিত করা হয়েছে। এছাড়া জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের বাস চলাচলও বিঘ্নিত হচ্ছে। 

যেসব বিভাগের পরীক্ষা স্থগিত করা হয়েছে- ইতিহাস, দর্শন, নৃবিজ্ঞান, আন্তর্জাতিক সম্পর্ক, ফারসি ভাষা ও সাহিত্য, প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান, রসায়ন, সমুদ্রবিজ্ঞান, পালি, ইসলামিক স্টাডিজ, ইংরেজি, সংষ্কৃত, শিক্ষা ও গবেষণা, আরবি, মার্কেটিং, যোগাযোগ ও সাংবাদিকতা, মনোবিজ্ঞান, অ্যাকাউন্টিং, ব্যাংকিং অ্যান্ড ইন্সুরেন্স, ফাইন্যান্স, উদ্ভিদবিজ্ঞান এবং পদার্থবিদ্যা বিভাগ।

ষোলশহর রেলওয়ে স্টেশন মাস্টার জয়নাল আবেদিন জানান, ভারি বর্ষণের কারণে শাটল ট্রেন চলাচল বন্ধ রয়েছে। নগরীর বটতলী রেল স্টেশন থেকে রবিবার কোন শাটল বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্যে ছেড়ে যায়নি। ট্রেন চলাচল স্বাভাবিক হবে তা সঠিক করে বলা যাচ্ছে না।

এদিকে, চট্টগ্রাম নগর থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অভিমুখে রওনা দেওয়া বাসগুলো হাটহাজারী উপজেলার নন্দীরহাট এলাকায় আটকা পড়েছিল। ওই এলাকায় জলাবদ্ধতার কারণে সকাল থেকে তীব্র যানজট থাকায় বিশ্ববিদ্যালয়ের কোনো বাস চলাচল করতে পারেনি। 

বিশ্ববিদ্যালয়ের পরিবহন দপ্তরের প্রশাসন মোহাম্মদ আশরাফ উদ্দিন জানান, জলাবদ্ধতার কারণে শিক্ষকদের যাতায়াতের এসি বাসগুলো বন্ধ রাখা হয়েছে। কিছু নন–এসি বাস চলাচল করলেও যানজটের কারণে বিলম্বে পৌঁছেছে।


সর্বশেষ সংবাদ