চবি শিক্ষার্থীকে বেধড়ক পেটালেন দোকানি, যোগ দিলেন স্থানীয়রাও

শাহরিয়ারকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে
শাহরিয়ারকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে  © টিডিসি ফটো

সামান্য কথা-কাটাকাটির জেরে মারধরের শিকার হয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী শাহরিয়ার হোসাইন (শাকিল)। রবিবার (২০ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের রেলক্রসিং এলাকায় এক দোকানির সঙ্গে বাকবিতণ্ডা হলে তিনি বেধড়ক মারধর করেন। এসময় তার (দোকানি) সঙ্গে স্থানীয় বেশ কয়েকজনও যোগ দেন।

ভুক্তভোগী শাকিলের জানিয়েছেন, তিনি দোকানে চা খাওয়ার জন্য গিয়েছেন। একপর্যায়ে দোকানির সাথে তার কথা-কাটাকাটি হয়। এসময় দোকানির সঙ্গে স্থানীয় আরও কয়েকজন মিলে তাকে লাঠি ও লোহার রড দিয়ে মারধর করে। তার পায়ে লোহার রড ঢুকিয়ে দেওয়া হয়। সেইসাথে মোবাইল ও মানিব্যাগ ছিনিয়ে নেয় তারা। মানিব্যাগে ৫ হাজারের মতো টাকা ছিলো।

জানা গেছে, শাহরিয়ার হোসাইন (শাকিল) বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। আগামী ২২ তারিখ তার স্নাতক ফাইনাল ইয়ারের পরীক্ষা শুরু হওয়ার কথা রয়েছে। মারধরের কারণে তার হাত ভেঙে যাওয়ায় সে পরীক্ষা নিয়ে শঙ্কিত। মারধরের পর তাকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

এই বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে। এ ঘটনায় আমরা থানায় জিডি করবো। জড়িত যারাই হোক, সবাইকে আইনের আওতায় আনা হবে। -কর্তৃপক্ষ

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বলেন, স্থানীয়দের হাতে মারধরের ঘটনা এটাই প্রথম নয়। এর আগেও বিশ্ববিদ্যালয়টির বহু শিক্ষার্থী স্থানীয়দের হাতে মারধরের শিকার হয়েছেন। হাসপাতলে ভর্তি হয়েছেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চিফ মেডিকেল অফিসার (ভারপ্রাপ্ত) ডা. মো. আবু তৈয়ব জানান, গুরুতর অবস্থায় তাকে মেডিকেলে আনা হলে উন্নত চিকিৎসার জন্য তাকে চমেকে পাঠানো হয়েছে। শাকিলের ডান হাত ভেঙে গেছে। পায়ে লোহার রড ঢুকিয়ে দেওয়ায় সে হাটতেও পারছে না। তার পিট, কাঁধ, গলার নিচে রক্ত জমাট বেঁধেছে। পুরো শরীরে আঘাতের চিহ্ন রয়েছে।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. নুরুল আজিম শিকদার দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমরা অভিযোগ পেয়েছি। এই বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে। এ ঘটনায় আমরা থানায় জিডি করবো। জড়িত যারাই হোক, সবাইকে আইনের আওতায় আনা হবে।


সর্বশেষ সংবাদ