চবির তিন বিভাগে এমএস ভর্তি শুরু, একটির পরীক্ষার তারিখ পরিবর্তন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) তিনটি বিভাগের এমএস কোর্সে সাময়িক ভর্তি ও পুনঃভর্তি শুরু হয়েছে। এ ছাড়া একটি বিভাগের পরীক্ষার তারিখ পরিবর্তন করা হয়ছে। সোমবার (১৭ জুলাই) বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হেয়েছে, চবির প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষে এমএস কোর্সে ১২ জুলাই থেকে সাময়িক ভর্তি/পুনঃভর্তি শুরু হয়েছে। বিলম্ব ফি ব্যতীত ২০ জুলাই পর্যন্ত এবং ২২০ টাকা বিলম্ব ফি সহ ৩১ জুলাই পর্যন্ত ভর্তি হওয়া যাবে। 

রসায়ন বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষে এম.এস. কোর্সে ১৬ জুলাই থেকে সাময়িক ভর্তি/পুনঃভর্তির সময়সূচি পুনঃনির্ধারণ করা হয়েছে। বিলম্ব ফি ব্যতীত ৩১ জুলাই পর্যন্ত এবং ২২০ টাকা বিলম্ব ফিসহ ১৪ আগস্ট পর্যন্ত ভর্তি হওয়া যাবে।

এ ছাড়া ইনস্টিটিউট অব ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস-এ ২০২০-২১ শিক্ষাবর্ষে এম.এস. ইন ফরেস্ট্রি (থিসিস ও জেনারেল গ্রুপ) এবং এমএস ইন এনভায়রনমেন্টাল সায়েন্স (থিসিস ও জেনারেল গ্রুপ) কোর্সে ভর্তির যোগ্যতা সম্পন্ন ছাত্র-ছাত্রীদের ভর্তির সময়সূচি নির্ধারণ করা হয়েছে। ইনস্টিটিউট অফিস হতে ভর্তির ফরম সংগ্রহের শুরু হয়েছে রোববার (১৬ জুলাই)।

ছাত্র-ছাত্রী কর্তৃক পূরণকৃত ভর্তি ফরম ইনস্টিটিউট অফিসে জমা দেয়ার শেষ তারিখ ২৭ জুলাই। বিলম্ব ফি ছাড়া ব্যাংকে ভর্তি ফি জমা দেয়ার শেষ তারিখ ৮ আগস্ট থেকে ১৪ আগস্ট পর্যন্ত। বিলম্ব ফি সহ ব্যাংকে ভর্তি ফি জমা দেয়ার শেষ তারিখ ১৬ থেকে ১৭ আগস্ট পর্যন্ত। বিস্তারিত তথ্যাবলী সংশ্লিষ্ট ইনস্টিটিউট অফিস ও চবি একাডেমিক শাখা থেকে জানা যাবে। 

এদিকে মনোবিজ্ঞান বিভাগের প্রথম বর্ষ বিএসসি সম্মান ২০২২ কোর্স নম্বর-১০১ থেকে পরবর্তী পরীক্ষাসমূহ ২৫ জুলাই তারিখের পরিবর্তে আগামী ১ আগস্ট থেকে ২৭ আগস্ট পর্যন্ত প্রতিদিন বেলা ১১টা থেকে শুরু হবে। বিস্তারিত সময়সূচি সংশ্লিষ্ট অফিস থেকে জানা যাবে। বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (তথ্য) স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।


সর্বশেষ সংবাদ