জাবিতে বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের মানববন্ধন

‘প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির মাধ্যমে বঙ্গবন্ধুর চেতনাকে মুছে ফেলার চেষ্টা করা হচ্ছে’

শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রদিবাদে জাবি শিক্ষকদের মানববন্ধন
শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রদিবাদে জাবি শিক্ষকদের মানববন্ধন   © টিডিসি ফটো

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির মাধ্যমে বঙ্গবন্ধুর চেতনাকে মুছে ফেলার চেষ্টা করা হচ্ছে বলে মন্তব্য করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের সদস্য সচিব অধ্যাপক বশির আহমেদ। রাজশাহীতে বিএনপির সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ার প্রতিবাদে আজ সোমবার (২২ মে) দুপুরে অনুষ্ঠিত এক মানববন্ধনে এ কথা বলেন তিনি।

অধ্যাপক বশির আহমেদ বলেন, শেখ হাসিনা শুধু বাংলাদেশের নয়, তিনি একজন বিশ্বনেত্রী। কাজের মাধ্যমে তিনি তা প্রমাণ করে চলেছেন। তার নেতৃত্বে এই দেশ এগিয়ে যাচ্ছে, মাথা তুলে দাঁড়াচ্ছে। সামনে নির্বাচনকে ঘিরে তাকে হত্যার হুমকি দেওয়া হচ্ছে। এর মাধ্যমে বঙ্গবন্ধুর চেতনাকে মুছে ফেলার চেষ্টা করা হচ্ছে। এসময় শেখ হাসিনাকে হত্যার হুমকিদাতাকে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।

বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার সংগলগ্ন সড়কে এ মানববন্ধনে প্রায় ৮০ জন শিক্ষক অংশগ্রহণ করেন।মানববন্ধনে শিক্ষকরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির সমুচিত জবাব দেওয়া হবে বলে জানান। এছাড়া হত্যার হুমকি দেওয়া বিএনপি নেতার শাস্তি দাবি করেন তারা।

আরও পড়ুন: শেখ হাসিনাকে হত্যার হুমকি: দেশব্যাপী বিক্ষোভের ডাক আওয়ামী লীগের 

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসানের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলম। তিনি বলেন, এ দেশের মানুষের কল্যাণে প্রধানমন্ত্রী জীবন বাজি রেখে কাজ করে যাচ্ছেন। তার নেতৃত্বে দেশ যখন উন্নয়নশীল দেশের দিকে এগিয়ে যাচ্ছে, সেই মুহূর্তে তাকে হত্যার হুমকি দেওয়া হয়েছে।

বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের আহ্ববায়ক অধ্যাপক এ এ মামুন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বিভিন্ন সময়ে মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছেন। আমরা বলতে চাই, আমরা দেশরত্ন শেখ হাসিনার পাশে ঢাল হয়ে আছি, থাকবো। দেশের প্রধানমন্ত্রীকে প্রকাশ্যে হত্যার হুমকি দেওয়া অত্যন্ত ন্যাক্কারজনক। হুমকি প্রদানকারীর দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) শেখ মো. মনজুরুল হক, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক আব্দুল্লাহ হেল কাফি, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক আলমগীর কবির, ইতিহাস বিভাগের অধ্যাপক হোসনে আরা সহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষকবৃন্দ। 

উল্লেখ্য, গত ১৯ মে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদ এক জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়। এর প্রতিবাদে সোমবার সারাদেশে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচি পালন করছে আওয়ামীলীগ।


সর্বশেষ সংবাদ