ভর্তিচ্ছুদের পাশে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ

  © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তিচ্ছুদের সার্বিক সহযোগিতা করেছে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। শিক্ষার্থীদের সহায়তায় গঠন করা হয় তথ্য কেন্দ্র, বিনামূল্যে পানি বিতরণ ও চিকিৎসা সেবা। আজ বুধবার (১৭ মে) 'এ'  ইউনিটের দ্বিতীয় দিনের পরীক্ষায় শাখা ছাত্রলীগের পক্ষ থেকে এমন উদ্যোগের নেওয়া হয়েছে। 

ভর্তিচ্ছুদের জন্য এমন মানবিক কর্মসূচিতে সহযোগিতায় আছেন শাখা ছাত্রলীগের সহ-সভাপতি প্রদীপ চক্রবর্তী দুর্জয়, মুজিবুর রহমান, আবু বক্কর তোহা, মো: শাওন, মইনুল ইসলাম, নেছারুল করিম, সাদেক হোসেন টিপু, সাইপুল সুমন, রায়হান রেজা, সৈয়দ আমিন, এমাদ উদ্দিন, আবরার শাহরিয়ার, আবির ইকবাল, মারুফ। এছাড়া আরও আছেন যুগ্ন-সাধারণ সম্পাদক মারুফ ইসলাম, সাংগঠনিক সম্পাদক ফরাজী সজিব, সাজিদ মোস্তফা আশফি, অর্থ সম্পাদক মাহির মুহাম্মাদ মাহফুজ, নাট্য ও বিতর্ক বিষয়ক সম্পাদক সাজ্জাদ আনম পিনন, উপ-ধর্ম বিষয়ক সম্পাদক লোকমান হোসেন।

ভর্তি পরীক্ষার্থীদের জন্য শাখা ছাত্রলীগের এমন উদ্যোগের বিষয়ে সহ-সভাপতি প্রদীপ চক্রবর্তী দুর্জয় বলেন, ভর্তি পরীক্ষা উপলক্ষে জননেতা আ জ ম নাছির উদ্দিন ভাই ও কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম ভাই ও সাধারণ সম্পাদক ইনান ভাইয়ের নির্দেশনায় আমরা বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছি। তারমধ্য গতকাল ও আজ ফ্রি পানি বিতরণ করেছি ও বিভিন্ন তথ্য দিয়ে পরিক্ষার্থীদের সহযোগিতা করে যাচ্ছি। পাশাপাশি মেডিকেল বুথ স্থাপন করেছি।

“আগামীকাল থেকে কার্যক্রম শুরু হবে। ভর্তি পরীক্ষার্থীদের যেকোন প্রয়োজনে আমরা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ পাশে আছি। বাড়তি ভাড়া আদায় ও খাবারের মাত্রাতিরিক্ত মূল্য আদায় এগুলোর বিরুদ্ধে আমরা প্রশাসনের সাথে কথা বলেছি। আগামীকাল থেকে আমরা মাঠে থেকে কাজ করবো। সবাইকে সাথে নিয়ে আমরা যেকোন সমস্যা সমাধানের চেষ্টা করব।”

তিনি আরও বলেন, বঙ্গুবন্ধুর খুনিদের রক্তচক্ষু উপেক্ষা করে আজকের এই দিনে আমাদের নেত্রী শেখ হাসিনা স্বদেশে প্রত্যাবর্তন করেছিল। যার ফলে আজ বাংলাদেশে উন্নয়নের জোয়ার উঠেছে। নেত্রী এসেছিল বিধায় আজ বাংলাদেশ বিশ্বের বুকে মাথা উচু করে দাড়িয়েছে। আমি আমাদের নেত্রী সুস্বাস্থ্য কামনা করি।


সর্বশেষ সংবাদ