আট সেবা নিয়ে ঢাবিতে ভর্তিচ্ছুদের পাশে ছাত্রলীগ

আট সেবা নিয়ে ঢাবিতে ভর্তিচ্ছুদের পাশে ছাত্রলীগ
আট সেবা নিয়ে ঢাবিতে ভর্তিচ্ছুদের পাশে ছাত্রলীগ  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা, আইন ও সামাজিক বিজ্ঞান অনুষদের পরীক্ষা আজ শনিবার (৬ মে) ঢাকা বিশ্ববিদ্যালয়সহ আটটি বিভাগীয় শহরে অনুষ্ঠিত হচ্ছে। ঢাবি কেন্দ্রে ভর্তিচ্ছুদের নানা সেবা দিতে ক্যাম্পাসে তৎপর রয়েছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিভিন্ন ইউনিট।

এর আগে ২৮ এপ্রিল (শুক্রবার) ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে পরীক্ষাকালীন ভর্তিচ্ছুদের সেবা দেওয়ার ঘোষণা দেওয়া হয়।

জহুরুল হক হল শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান ফরিদ বলেন, বাংলাদেশ ছাত্রলীগের পক্ষ থেকে আমরা প্রতিটি কেন্দ্রের সামনেই ভর্তিচ্ছুদের নানাবিধ সহায়তায় পাশে থাকার চেষ্টা করছি। শিক্ষার্থীদের মোবাইল, ঘড়ি, মানিব্যাগ রাখা থেকে শুরু করে অভিভাবকদের বসার ব্যবস্থা, জয় বাংলা বাইক সার্ভিস দেয়া ও অন্যান্য শিক্ষার্থী বান্ধব কাজে আমরা সদা তৎপর রয়েছি।

তিনি বলেন, আমাদের সার্ভিক তত্ত্বাবধানে রয়েছেন ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মাজহারুল কবির শয়ন ভাই ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত।

আরও পড়ুন: ঢাবির পরীক্ষায় অংশ নিতে কেন্দ্রে আসছেন ভর্তিচ্ছুরা

ছাত্রলীগ যেসব সেবা দেওয়ার ঘোষণা দিয়েছে, সেগুলোর মধ্যে আছে-

১. বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে ‘শিক্ষার্থী সহায়তা ও তথ্যকেন্দ্র’ স্থাপন এবং শিক্ষার্থীদের প্রয়োজনীয় তথ্য সরবরাহ নিশ্চিত করা।
২. ভর্তিচ্ছু শিক্ষার্থী এবং তাদের অভিভাবকদের জন্য বিনামূল্যে সুপেয় পানির ব্যবস্থা।

৩. ‘প্রাথমিক চিকিৎসা কেন্দ্র’ গঠনের মাধ্যমে তাৎক্ষণিক চিকিৎসা সেবা প্রদান।
৪. প্রতিবন্ধী শিক্ষার্থীদের চলাচলের সুবিধার্থে হুইলচেয়ার ও প্রয়োজনীয় উপকরণ সরবরাহ।
৫. পরীক্ষার্থীদের কেন্দ্রে নেওয়ার অনুপযোগী জিনিসপত্র রাখার ব্যবস্থা করা।

৬. ভর্তিচ্ছু শিক্ষার্থীদের অভিভাবকদের বিশ্রামের সুবিধার্থে ‘অভিভাবক ছাউনি’র ব্যবস্থা করা।
৭. শিক্ষার্থী ও তাদের অভিভাবকের ব্যবহারের জন্য মোবাইল টয়লেটের ব্যবস্থা।
৮. শিক্ষার্থীদের আবাসন নিশ্চিতে প্রয়োজন সাপেক্ষে হল ছাত্রলীগের মাধ্যমে পরীক্ষার পূর্ব রাতে থাকার ব্যবস্থা করা।

এর আগে বেলা ১১টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা কলা, আইন ও সামাজিক বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা রাজধানী ঢাকাসহ মোট আটটি বিভাগে একযোগে অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষার শুরুর পর থেকে এখন পর্যন্ত কোনো ধরনের অপ্রীতিকর কোনো ধরনের খবর পাওয়া যায়নি। সবগুলো কেন্দ্রে শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে।


সর্বশেষ সংবাদ