মাত্র ১৫০ টাকায় অনুবাদসহ পবিত্র কোরআন পাচ্ছেন ঢাবি শিক্ষার্থীরা

  © টিডিসি ফটো

অর্থ না জেনে শুধু পবিত্র কোরআনের ভাষা পাঠ করলে পাঠকের কাছে কোরআন গোপনই থেকে যায়। একজন আধুনিক শিক্ষিত ব্যক্তির অর্থ না জেনে, না বুঝে কোরআন পাঠ করা উচিত নয়। অর্থসহ জেনে বুঝে আল্লাহর কিতাব আল কোরআন প্রতিদিনই পাঠ করা উচিত।

রমজান উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীদের অনুবাদসহ আল কোরআন পড়ার সুযোগ করে দিতে উদ্যোগ নিয়েছেন বিশ্ববিদ্যালয়টির একদল শিক্ষার্থী। মাত্র ১৫০ টাকায় অনুবাদসহ পবিত্র কোরআন বিতরণের একটি কর্মসূচি হাতে নিয়েছেন তারা।

আল কোরআন একাডেমি লন্ডনের বাংলা কোরআন অনুবাদ দেশে খুবই জনপ্রিয়। এক পাশে আরবি অন্য পাশে বাংলা অনুবাদের সুন্দর কম্বিনেশন। তাদের অনুবাদ করা কোরআনগুলোর দাম বাজারে সাইজ বেদে প্রায় ২৫০-৫০০ টাকা। কিন্তু বিশ্ববিদ্যালয়ের এসব শিক্ষার্থীদের আবেদনে সাড়া দিয়ে ‘আল কোরআন একাডেমি লন্ডন’ ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য স্পেশাল ডিসকাউন্টে এই কোরআন দিয়েছে। তাই মাত্র ১৫০ টাকায় পাওয়া যাচ্ছে এই চমৎকার কোরআন।

এই উদ্যোগের একজন ইয়াছিন আরাফাত। ঢাবির এই শিক্ষার্থী জানান, পবিত্র রমজান মাস উপলক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে স্বল্পমূল্যে পবিত্র কোরআন তুলে দেওয়ার জন্যে আমরা ক্যাম্পাসে ক্যাম্পেইন করছি। আমরা আল কোরআন একাডেমি লন্ডনের চেয়ারম্যান হাফেজ মুনির উদ্দীন আহমদের সাথে যোগাযোগ করেছি। উনি আমাদের প্রস্তাবে সম্মত হয়েছেন। আশা করছি, এই ক্যাম্পেইনে ১ হাজার ঢাবি শিক্ষার্থীর হাতে কোরআন তুলে দিতে পারবো।

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে যে কেউ অর্ডার করতে গুগল লিংকটি পূরণ করতে হবে। তাছাড়া ফ্রি কোরআন বিতরণে শিক্ষার্থীদের সাথে অংশগ্রহণ করতে ডোনেট করতে পারেন। যোগাযোগ-01994937412 (হোয়াটসঅ্যাপ)।


সর্বশেষ সংবাদ