ঢাবির ক্লাবের দোকানে আগুন, নিয়ন্ত্রণে ৩ ইউনিট

  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্লাবের দোকানে ভয়াবহ অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এ ঘটনায় চারটি দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। রোববার (১৯ মার্চ) রাত ১১টার কিছুক্ষণ পরে ঢাবির ক্লাবে এ অগ্নিসংযোগ ঘটে।

জানা গেছে, আনুমানিক রাত ১১টার কিছুক্ষণ পর ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবের দোকানগুলোতে আগুন লাগে। তখন বিশ্ববিদ্যালয়ের একজন সহকারী প্রক্টর ফায়ার সার্ভিসকে খবর দেয়। তখন ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আগুন নেভাতে কাজ করে। অগ্নিসংযোগের ঘটনায় ক্লাবের চারটি দোকান পুড়ে গেছে। এরমধ্যে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে ডিপার্টমেন্টাল স্টোর।

ধারণা করা হচ্ছে, সেখানে প্রায় ১০ লাখ টাকার উপরে ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। এখন পর্যন্ত আগুন লাগার ঘটনা উদঘাটন করা যায়নি। তবে শট সার্কিটে আগুন লাগতে পেরে বলে আশঙ্কা করা যাচ্ছে।

ঘটনার প্রত্যক্ষদর্শী ঢাবির সহকারী প্রক্টর ড. মো. আব্দুল মুহিত জানান, আমরা শিক্ষকরা মিলে ক্লাবে চা খাচ্ছিলাম। তখন ১১টার কিছুক্ষণ পর হঠাৎ বিকট কয়েকটা শব্দ হয়। আমরা ক্লাব থেকে বেরিয়ে দেখি দোকান গুলো আগুন জ্বলছে। তাৎক্ষণিক আমি ফায়ার সার্ভিসকে ফোন দেই। ফায়ার সার্ভিসের ৩ টি ইউনিট এসে দোকানের তালা ভেঙে আগুন নেভাতে কাজ করে। 

ক্ষতিগ্রস্ত দোকানের কর্মচারী শামীম জানান, আমরা দোকানে তালা লাগিয়ে খেতে গিয়েছিলাম। খেয়ে এসে দেখি দোকানে আগুন লেগেছে। তবে আগুন লাগার কারণ আমি জানি না।

ফায়ার সার্ভিস কর্মকর্তা অর্জুন বাড়ৈ জানান, আমরা তাৎক্ষণিক একটি ইউনিট আসি। তারপর হেডকোয়ার্টারে আরও কয়েকটা ইউনিট পাঠানোর জন্য বলি। মোট তিনটি ইউনিট আসলে আমরা ১০ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই।

এবিষয়ে ঢাবির প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী জানান, আগুন নিভানোর জন্য দমকল বাহিনী কাজ করছে। আগুন লাগার ঘটনা জানা যায়নি। দমকল বাহিনীর লোকজনকে দায়িত্ব দেওয়া হয়েছে আগুন লাগার কারণ উদঘাটন করতে।


সর্বশেষ সংবাদ