নির্বাচনের একদিন আগে চবির সিন্ডিকেট সভা ডাকায় ক্ষোভ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সিন্ডিকেটের শিক্ষক ক্যাটাগরির চার পদের আগামী ৬ মার্চ নির্বাচন হবে। তবে এর দুইদিন আগে আজ শনিবার (৪ মার্চ) বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতিনির্ধারণী পর্ষদ সিন্ডিকেটের ৫৪৩তম সভা ডেকেছে কর্তৃপক্ষ। শিক্ষক প্রতিনিধি ছাড়া এই সভাকে উদ্দেশ্যপ্রণোদিত বলছে শিক্ষক সমিতি।

সভা স্থগিত করার আহবান জানিয়েছেন সমিতির সভাপতি ড. মুস্তাফিজুর রহমান সিদ্দিকী। উপাচার্যকে এ আহবান জানিয়েছেন তিনি। অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক ও প্রভাষক পদে আগামী ৬ মার্চ সিন্ডিকেটের নির্বাচন হবে। ২০১৭ সালের ৩ ডিসেম্বর এ চার পদে সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল।

বর্তমানে সিন্ডিকেটে এ পদগুলোসহ নয়টি পদ খালি রয়েছ। দীর্ঘ সময় পর নির্বাচন দিলেও দু’দিন সিন্ডিকেট সভা আয়োজন দৃষ্টিকটু ও নিজেদের স্বার্থে সিদ্ধান্ত নেওয়ার জন্য ডাকা হয়েছে বলে দাবি শিক্ষক নেতাদের।

শিক্ষক সমিতির সভাপতি ড. মুস্তাফিজুর রহমান সিদ্দিকী বলেন, নির্বাচনের আগে সভার আয়োজন কীসের ইঙ্গিত তা বুঝতে পারছে সবাই। এটি শিক্ষক প্রতিনিধির ছাড়া নিজেদের উদ্দেশ্য হাসিলের সুযোগ। নির্বাচনের একদিন পরও  সভার আয়োজন করা যেত।

এ শিক্ষক নেতা আরও বলেন, এমন জরুরি সিদ্ধান্তের প্রয়োজন নেই, যা নির্বাচনের আগে শেষ করা প্রয়োজন। নির্বাচনের একদিন পর করলেও শিক্ষক প্রতিনিধি থাকতে পারতেন। রেজিস্ট্রার ও উপাচার্যকে হোয়াটসঅ্যাপ বার্তায় জানানো হয়েছেসভা স্থগিত করতে। শনিবার লিখিতভাবে জানাবেন।

জানা গেছে, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নূর আহমেদের স্বাক্ষরিত গত ২৬ ফেব্রুয়ারির  এক বিজ্ঞপ্তিতে সভা আহ্বান করা হয়। শনিবার দুপুর আড়াইটায় উপাচার্যের কার্যালয়ে এ সভা হবে। এ বিষয়ে উপাচার্য অধ্যাপক শিরীণ আখতারের মোবাইল ফোনে কল করা হলেও তিনি রিসিভ না করায় বক্তব্য জানা যায়নি।


সর্বশেষ সংবাদ