শিল্পী মনিরুল আলমের ৪র্থ একক আলোকচিত্র প্রদর্শনী

আলোকচিত্র 'ভূমিপুত্র' প্রদর্শনী
আলোকচিত্র 'ভূমিপুত্র' প্রদর্শনী  © টিডিসি ফটো

চারুকলায় শিল্পী  মনিরুল আলমের ৪র্থ একক আলোকচিত্র 'ভূমিপুত্র' প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার (৩রা মার্চ ) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) চারুকলা অনুষদ প্রাঙ্গণে এক অনুষ্ঠানের মাধ্যমে এই আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। বিখ্যাত চিত্রশিল্পী অধ্যাপক হামিদুজ্জামান খান উক্ত আলোকচিত্র প্রদর্শনীর শুভ উদ্বোধন করেন।

শিল্পী মনিরুল আলম তার আলোকচিত্রের নাম উল্লেখ করে বলেন, যখন আমি ছবি আঁকি তখন চিন্তা করি কি আঁকবো! তখন মাথায় আসে মানুষের ছবি আঁকি। পরে ভাবি, সমাজে তো অনেক শ্রেণির মানুষ, এখন কাদেরকে বেছে নেবো! পরে ভাবলাম, আমাদের কৃষকরা,  শ্রমজীবীরা যারা মাটির সাথে সম্পৃক্ত তাদের কথা ভেবে, তাদের ভালোবেসে তাদের অক্লান্ত পরিশ্রমের কথা ও কাজের ছবিই আঁকি। আমার কাছে এই শ্রেণির মানুষই সেরার তালিকায়, যারা মাটিকে ভালোবাসে এবং মনের দিক থেকেও মাটির মানুষ। এজন্যই মূলত আমি আমার আলোকচিত্রের নাম দিয়েছি 'ভূমিপুত্র'।

আরও পড়ুন:  ঢাবি ছাত্রের আত্মহত্যার চেষ্টা, সেদিন ক্লাসে কী ঘটেছিল?

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক হামিদুজ্জামান খান বলেন, তার কাজগুলো অপূর্ব, আমি অভিভূত। কিছু কাজ আছে সেগুলো বিশ্বমানের চিত্র। আমি মনিরুলের কাজের প্রশংসা করি। আমি মনে করি, মনিরুল যদি তার কাজটা চালিয়ে যায় সে সামনে আরো ভালো করবে। চারুকলা অনুষদে আলোকচিত্রী প্রদর্শনীর সাধারণত জায়গা পাওয়া কঠিন, কিন্তু মনিরুল তার সুন্দর কাজের জন্য তাকে চারুকলায় আলোকচিত্রী প্রদর্শনীর সুযোগ দেয়া হয়েছে। 

বিশেষ অতিথির বক্তব্যে চারুকলা বিভাগের অধ্যাপক শিল্পী সাইয়্যেদ আবুল বারক আলভি বলেন, মনিরুল আলম বেশ সুন্দর চিত্রকলা এঁকেছে। সে যদি নিয়মিত কাজ চালিয়ে যায় এবং সাহায্য সহযোগিতা পায়, তাহলে সামনে আরো ভালো প্রদর্শনী করতে পারবে বলে মনে করছি।

অনুষ্ঠানে আরো বক্তব্য প্রদান করেন, বীর মুক্তিযোদ্ধা মফিজুল হক সরকার, জয়পুরহাটের মেয়র হাবিবুর রহমান, ভাস্কর আইভি জামান প্রমুখ।


সর্বশেষ সংবাদ