জাবি ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ছিনতাইয়ের অভিযোগ

অভিযুক্ত শেখ শাহরিয়ার পারভেজ শাওন
অভিযুক্ত শেখ শাহরিয়ার পারভেজ শাওন  © সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ক্যাম্পাসে এক শিক্ষার্থীকে মারধর ও ছিনতাই চেষ্টার অভিযোগ উঠেছে বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সহসম্পাদক শেখ শাহরিয়ার পারভেজ শাওনের বিরুদ্ধে। 

গত সোমবার সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে বিশ্ববিদ্যালয়ের স্কুল অ্যান্ড  কলেজ সংলগ্ন রাস্তায় এ ঘটনা ঘটে।

পরে এ ঘটনায় অজ্ঞাত আরো দুজনকে অভিযুক্ত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী।

ভুক্তভোগী ফেরদৌস হাওলাদার সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের  ৪৯তম ব্যাচের শিক্ষার্থী এবং বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের আবাসিক ছাত্র।

অভিযুক্ত শাওন দর্শন বিভাগের ৪৮তম ব্যাচের শিক্ষার্থী এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক ছাত্র। 

অভিযোগপত্রে বলা হয়, ‘‘গত ২৭ ফেব্রুয়ারি সন্ধ্যা সাড়ে ৭টার দিকে জাবি স্কুল ও কলেজ সংলগ্ন মাঠ থেকে ফেরার পথে হঠাৎ একটি মোটরসাইকেলে আসা তিনজন শিক্ষার্থী ফেরদৌস হাওলাদারকে গতিরোধ করে। মোটরসাইকেলে থাকা তিনজনের মধ্যে শেখ শাহরিয়ার পারভেজ শাওন ভুক্তভোগীকে চর-থাপ্পর মারতে থাকে। পরে ভুক্তভোগী। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জানার পরই স্থান ত্যাগের জন্য তড়িঘড়ি শুরু করে’’।

এ বিষয়ে ভুক্তভোগী ফেরদৌস হাওলাদার বলেন, অভিযুক্ত কারো সাথেই পূর্ব পরিচয় বা কোন ধরনের শত্রুতা নেই। স্কুল ও কলেজ সংলগ্ন মাঠ থেকে ফেরার পথে তারা আমার গতিরোধ করে এবং মারধর করে।  আমি ক্যাম্পাসের শিক্ষার্থী বলে পরিচয় দিলে তারা দ্রুত স্থান ত্যাগ করে।’

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত শেখ শাহরিয়ার পারভেজ শাওন মারধরের ঘটনা অস্বীকার করেন। 

বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ছিনতাই চেষ্টার ঘটনা শুনেছি। ঘটনার সত্যতা প্রমাণিত হলে অপরাধীকে কোনো ভাবেই ছাড় দেওয়া হবে না। আমরা প্রয়োজনীয় ব্যাবস্থা নিবো। 

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান বলেন, ‘অভিযোগপত্র পেয়েছি। অভিযোগের সত্যতা পাওয়া গেলে অভিযুক্তদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’


সর্বশেষ সংবাদ