জাবির নতুন হলে ১৫ দফা দাবিতে ছাত্রলীগের স্মারকলিপি

জাবির নতুন হলে ১৫ দফা দাবিতে ছাত্রলীগের স্মারকলিপি
জাবির নতুন হলে ১৫ দফা দাবিতে ছাত্রলীগের স্মারকলিপি  © টিডিসি ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) নবনির্মিত ২১ নং হলের পূর্ণাঙ্গ সুযোগ-সুবিধা নিশ্চিতে ১৫ দফা জানিয়ে হল প্রভোস্ট বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। বুধবার (০১ মার্চ) বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আখতারুজ্জামান সোহেল ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন স্বাক্ষরিত এ স্মারকলিপি প্রদান করে ২১নং হল শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।
 
স্মারকলিপিতে উত্থাপিত দাবীগুলো হলো- অতি দ্রুত সময়ের মধ্যে হলের নামকরণ করতে হবে; রফিক জব্বার হল সংলগ্ন রাস্তার সমাধান করতে হবে। অন্যথায় বিকল্প রাস্তা বের করতে হবে; শিক্ষার্থীদের রুমে অতি দ্রুত সময়ের মধ্যে টেবিল, চেয়ার এবং আলমারি, লকার হস্তান্তর করতে হবে এবং প্রতিটি রুমে জানালার পর্দার স্ট্যান্ডের ব্যবস্থা করতে হবে; হলের ডাইনিং এবং ক্যান্টিন অতি দ্রুত সময়ের মধ্যে চালু করতে হবে;

অতি দ্রুত হলে অভ্যন্তরীণ স্টোর চালু করতে হবে; হলে টিভি রুমের পাশাপাশি যতদ্রুত সম্ভব নানা ক্রীড়া সরঞ্জামাদির (টেবিল-টেনিস, দাবা, ক্রিকেট, ফুটবল) প্রভৃতি ব্যবস্থা করতে হবে; সালাম বরকত হল সংলগ্ন রাস্তায় পর্যাপ্ত পরিমাণ আলোর ব্যবস্থা করতে হবে।

অতি দ্রুত সময়ের মধ্যে হলের সব লিফট চালু করতে হবে; হলে ডিবেটিং সোসাইটি চালু করতে হবে; বর্তমান প্রজন্মের শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর চেতনা ও আদর্শের আলোকে আলোকিত করার লক্ষ্যে হলে রিভিং রুমের পাশাপাশি একটি নির্দিষ্ট স্থানে ‘বঙ্গবন্ধু কর্ণার’ স্থাপন করতে হবে; হলে লন্ড্রির ব্যবস্থা চালু করতে হবে; হলে দ্রুত সময়ের মধ্যে মানসম্মত সেলুন ও দক্ষ কারিগর নিয়োগ দিতে হবে;

হল মসজিদে দক্ষ ইমাম ও মুয়াজ্জিন নিয়োগ দিতে হবে; অতি দ্রুত পর্যাপ্ত পরিমাণে হলের পরিচ্ছন্নতা কর্মী নিয়োগ দিতে হবে এবং পুরো হলে তথা প্রতিটি তলায় পর্যাপ্ত পরিমাণ ডাস্টবিনের ব্যবস্থা করতে হবে; হলের অভ্যন্তরে খেলার মাঠ তৈরি করতে হবে।

অনতিবিলম্বে এসব সমস্যা সমাধানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য হল প্রশাসনকে অনুরোধ করেন তারা। 

জানতে চাইলে ২১নং হলের প্রভোস্ট মো. তাজউদ্দিন সিকদার আশ্বস্ত করে বলেন, তাদের উত্থাপিত সব দাবিগুলোই যৌক্তিক। অগ্রাধিকার ভিত্তিতে খুব দ্রুতই এই সমস্যাগুলোর সমাধান করা হবে। বিশেষ করে রুমে চেয়ার-টেবিল এবং সামনে রমজান মাসকে বিবেচনায়  রেখে অতি দ্রুতই ডাইনিং চালু করা হবে।


সর্বশেষ সংবাদ