র‍্যাগিংয়ের ঘটনায় সমাধানে এসে ‘অবরুদ্ধ’ রাবি ছাত্র উপদেষ্টা

রাবির ফজিলাতুন্নেছা হলের সামনে ছাত্র উপদেষ্টা এম. তারেক নূরকে অবরুদ্ধ করে রেখেছে শিক্ষার্থীরা
রাবির ফজিলাতুন্নেছা হলের সামনে ছাত্র উপদেষ্টা এম. তারেক নূরকে অবরুদ্ধ করে রেখেছে শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা হলে ছাত্রী নির্যাতনের ঘটনায় তদারকি করতে এসে অভিযুক্ত শিক্ষার্থীসহ তার বিভাগ ও সহপাঠীদের দ্বারা অবরুদ্ধ হলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা এম. তারেক নূর। বুধবার (১ মার্চ) বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের অত্র হলের মূল ফটকে তালাবদ্ধ করে তাঁকে অবরুদ্ধ করে রাখা হয়।

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলছেন, নুরুন্নাহার দোলনের (অভিযুক্ত) উপর বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা যে সিদ্ধান্ত নিয়েছেন তা যথাযথভাবে সঠিক হয়নি। আমরা এ সিন্ধান্তকে মানি না। ছাত্র উপদেষ্টার এমন পক্ষপাতিত্বমূলক সিদ্ধান্ত নেওয়ার জন্য তাঁর পদত্যাগ চান অভিযুক্ত শিক্ষার্থীরা।

এদিকে নির্যাতিত ভুক্তভোগী শিক্ষার্থী সুমাইয়া সুলতানার বিভাগের শিক্ষার্থীরা হলের এক পাশে অবস্থান নিয়েছেন। তারা বলছেন, বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাছে আমাদের আস্থা রয়েছে। অভিযুক্ত দোলন আমাদের বান্ধবীকে যেভাবে নির্যাতন করেছেন তার সঠিক তদন্ত করার জন্য বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টাসহ হলের আবাসিক শিক্ষকরা কাজ করছে। ছাত্র উপদেষ্টা বের না হওয়া পর্যন্ত আমরা এখান থেকে যাব না। আমরা অভিযুক্ত দোলনের বিচার চাই।

আরও পড়ুন: বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিং বন্ধে কর্তৃপক্ষকে ব্যবস্থা নিতে হবে: হাইকোর্ট

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সুলতান-উল-ইসলাম বলেন, বিষয়টি আমরা শুনে হলে যাচ্ছি। বিষয়টি নিয়ে আমরা বসব। ঘটনা শুনে তারপর সিদ্ধান্ত নিব।

উল্লেখ্য, রাবির বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের এক শিক্ষার্থীকে ৭দিন যাবত মানসিকভাবে নির্যাতন করার অভিযোগ উঠেছে একই হলের দোলন নামের এক সিনিয়র শিক্ষার্থীর বিরুদ্ধে। এদিকে মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) নির্যাতন সইতে না পেরে ভুক্তভোগী শিক্ষার্থী অজ্ঞান হয়ে পড়ে। পরে তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেকে) ভর্তি করা হয়। তিনি বর্তমানে রামেকের ১৫ নং ওয়ার্ডে ভর্তি আছে।


সর্বশেষ সংবাদ