ভাষা শহীদদের প্রতি ঢাবি উপাচার্যের শ্রদ্ধা

  © ফাইল ফটো

মহান ভাষা শহীদদের স্মরণে জাতীয় শহীদ মিনারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেছেন ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। 

একুশের প্রথম প্রহর ১২:১০ মিনিটে জাতির মহান বীরদের স্মরণে জাতীয় শহিদ মিনারে তিনি এই পুষ্পস্তবক অর্পণ করেন। এসময় উপ উপাচার্য (শিক্ষা ) অধ্যাপক ড মাকসুদ কামাল, উপ উপাচার্য (প্রশাসন ) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড মমতাজ উদ্দিন আহমদ সিনেট সদস্যবৃন্দ, সিন্ডিকেট মেম্বারগণ উপস্থিত ছিলেন। 

পরবর্তীতে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নিজামুল হক ভূঁইয়া, সেক্রেটারি অধ্যাপক ড. জিনাত হুদার নেতৃত্বে শিক্ষক সমিতির নেতৃবৃন্দ উপস্থিত থেকে বেদীতে পুষ্পস্তবক অর্পণ করেন। 

এর আগে মহামান্য রাষ্ট্রপতি কেন্দ্রীয় শহীদ মিনারে পৌঁছালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান তাঁকে স্বাগত জানান। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী পুষ্পস্তবক অর্পণ শেষে সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থেকে ভাষাশহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পণের পর প্রধানমন্ত্রী দলীয় সভাপতি হিসেবে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সাথে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে স্পিকার শিরীন শারমিন চৌধুরী এমপি এবং  জাতীয় সংসদের ডেপুটি স্পিকার শামসুল হক টুকু এমপি পুষ্পস্তবক অর্পণ করেন।

এরপর শহীদ বেদিতে সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ , বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান ও নৌবাহিনীর প্রধান এডমিরাল মো. শাহীন ইকবাল প্রধানেরা পুষ্পস্তবক অর্পণ করেন। বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে মহাপুলিশ পরিদর্শক পুষ্পস্তবক অর্পণ করেন। র‍্যাবের পক্ষ থেকে মহাপরিচালক পুষ্পস্তবক অর্পণ করেন।

এরপর পর্যায়ক্রমে ১৪ দলীয় জোটের পক্ষ থেকে হাসানুল হক ইনু, ঢাকা দক্ষিণ এর মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ও নেতৃবৃন্দ, চিপ হুইপের পক্ষে হুইপ ইকবালুর রহিম এমপি, বর্ডার গার্ড বাংলাদেশের মহাপরিচালক এ কে এম নাজমুল হাসান, আনসারের মহাপরিচালক এ কে এম হামিদুল হক, জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতার পক্ষে জি এম কাদের এমপি ও অন্যান্য নেতৃবৃন্দ, কূটনীতিক মিশনের প্রধান ও রাষ্ট্রদূতবৃন্দ, বিদেশি সংস্থাসমূহের প্রধানগণ, র‍্যাবের ডিরেক্টর জেনারেল এম খুরশেদ হোসেন, যুদ্ধাহত মুক্তিযোদ্ধাবৃন্দ, অন্যান্য সামাজিক ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দ পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।


সর্বশেষ সংবাদ