ছিনতাইকালে হাতে-নাতে আটক সেই ৩ শিক্ষার্থীকে বহিষ্কার করল ঢাবি

ছিনতাইকালে হাতে-নাতে আটক ঢাবির ৩ শিক্ষার্থী
ছিনতাইকালে হাতে-নাতে আটক ঢাবির ৩ শিক্ষার্থী  © ফাইল ছবি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এলাকায় একটি কাভার্ডভ্যান আটকিয়ে ছিনতাইয়ের সময় টহল পুলিশের হাতে আটক হওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) তিন শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আজ মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) এই অনুমোদন প্রদান করেন।

বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুন্ন, অসদাচরণ ও শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে এই তিন শিক্ষার্থীকে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সাময়িকভাবে বহিষ্কারের অনুমোদন দেওয়া হয়েছে বলে আজ বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়।

বহিষ্কৃতরা হলেন- বিশ্ববিদ্যালয়ের থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের শিক্ষার্থী ফজলে নাভীদ অনন (বিজয় একাত্তর হল, শিক্ষাবর্ষ ২০২১-২০২২), ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের মো. রাহাত রহমান (হাজী মুহম্মদ মুহসীন হল, শিক্ষাবর্ষ ২০২১-২০২২) এবং সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষার্থী সাদিক আহাম্মদ (বিজয় একাত্তর হল, শিক্ষাবর্ষ ২০২১-২০২২)।  

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সাময়িকভাবে বহিষ্কৃত শিক্ষার্থীদের কৃত অপরাধের জন্য ‘ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না’ মর্মে কারণ দর্শানো এবং ৭ কার্যদিবসের মধ্যে অভিযুক্তদের লিখিত জবাব প্রদানের জন্য বলা হয়েছে।  

প্রসঙ্গত, গত ৪ ফেব্রুয়ারি রাতে জানা যায় কাভার্ডভ্যান আটকিয়ে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন ওই তিন শিক্ষার্থী। দাবিকৃত টাকা না পেয়ে চালকের কাছ থেকে ১৫ হাজার টাকা ছিনিয়ে নেন তারা। পরে চালকের চিৎকারে শাহবাগ থানার একটি টহল টিম এগিয়ে এলে তারা দৌঁড়ে পালানোর চেষ্টা করে। এ সময় পুলিশ তাদের ধাওয়া দিয়ে আটক করা হয়। বর্তমানে তারা জেলহাজতে রয়েছে।


সর্বশেষ সংবাদ