খাবার দিতে দেরি হওয়ায় দোকানিকে মারধর ছাত্রলীগ নেতার

চবিতে দোকানিকে মারধর করেছেন ছাত্রলীগ নেতা
চবিতে দোকানিকে মারধর করেছেন ছাত্রলীগ নেতা  © ফাইল ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) খাবার দিতে দেরি হওয়ায় এক দোকানদারকে মারধরের অভিযোগ উঠেছে ছাত্রলীগের নেতার বিরুদ্ধে। রোববার (১২ ফেব্রুয়ারি) বিকেলে কলা অনুষদের ঝুপড়ির এক দোকানে এ ঘটনা ঘটে। এর প্রতিবাদে ১২টি দোকান বন্ধ রাখেন দোকানদাররা। 

মারধরে অভিযুক্ত ছাত্রলীগ নেতা ইছহাক আলম। তিনি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের মুক্তিযুদ্ধ ও গবেষণা বিষয়ক উপ সম্পাদক। এ ছাড়া ছাত্রলীগের ‘উপপক্ষ’ সিক্সটি নাইনের কর্মী বলে জানা গেছে।  

ভুক্তভোগী দোকানদার মোহাম্মদ রাসেল বলেন, রোববার বিকেলে দোকানে এসে ইসহাক ভাত দেওয়ার জন্য বলেন। ততক্ষণে রান্না ভাত শেষ। এ জন্য তিনি তাকে কিছুক্ষণ অপেক্ষা করতে বলেন। তখন তাঁরা নতুন ভাত রান্না শুরু করেছিলেন। তবে ওই নেতা তাঁর কথায় ক্ষিপ্ত হয়ে উঠেন। অকথ্য ভাষায় গালাগাল দিয়ে এঁটো পানি ছুঁড়ে মারেন। দোকানের জগ, বাসনকোসনও ভাঙচুর করেন।

পরে আশপাশের দোকানিদের জানালে তাঁরা এ বিচারের দাবিতে সব দোকান বন্ধ করে দেন। তবে এ বিষয়ে ইছহাক আলমের বক্তব্য জানা যায়নি।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক আকতার হোসেন বলেন, এক দোকানদারকে ছাত্রলীগের নেতার মারধরের প্রতিবাদে দোকান বন্ধ করা হয়েছিল। পরে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন অভিযুক্ত নেতার বিচারের আশ্বাস দিয়েছেন। এতে দোকানদাররা দোকান খুলতে রাজি হয়েছেন।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বলেন, ছাত্রলীগের কেউ এ ঘটনায় জড়িত নয়। এক শিক্ষার্থীর সঙ্গে দোকানির ভুল বোঝাবুঝি হয়েছিল। তিনি বসে আলোচনার মাধ্যমে সমাধানের উদ্যোগ নিয়েছেন। সাংগঠনিক কোনো বিষয় নয় এটি।