প্রাথমিকে চাকরি পেয়েও যোগ দেননি আড়াই হাজার প্রার্থী

ক্লাস নিচ্ছেন প্রাথমিক শিক্ষক
ক্লাস নিচ্ছেন প্রাথমিক শিক্ষক  © ফাইল ফটো

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে চাকরি পেয়েও আড়াই হাজারের বেশি চাকরিপ্রার্থী যোগদান করেননি। এই আড়াই হাজার পদসহ শূন্য হওয়া পদের বিপরীতে শিগগিরই নিয়োগ বিজ্ঞপ্তি দেবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

সম্প্রতি দ্যা ডেইলি ক্যাম্পাসকে দেওয়া এক সাক্ষাৎকারে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব  ফরিদ আহাম্মদ এ তথ্য জানান।

তিনি বলেন, প্রাথমিকে চাকরির সুপারিশ পেয়েও ২ হাজার ৫৫৭ জন প্রার্থী যোগদান করেননি। এছাড়া প্রাথমিক বিদ্যালয়গুলোতে প্রায় সাড়ে তিন হাজার হাজার পদ শূন্য হয়েছে। এই পদগুলোতে শিগগিরই নিয়োগ দেওয়া হবে।

প্রাথমিক সচিব জানান, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সাড়ে ৭ হাজার শিক্ষক নিয়োগ দিতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে আমাদের কাছে চিঠি পাঠানো হয়েছিল। আমরা সেটিতে নীতিগত অনুমোদন দিয়েছি। শিগগিরই এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করবে অধিদপ্তর। 

এর আগে গত বছরের ১৪ ডিসেম্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ করা হয়েছে। এতে উত্তীর্ণ হন ৩৭ হাজার ৫৭৪ জন।

২০২০ সালের ২৫ অক্টোবর অনলাইনে এ নিয়োগের আবেদন শুরু হয়। আবেদন করেন ১৩ লাখ ৯ হাজার ৪৬১ প্রার্থী।

নিয়োগে লিখিত ও মৌখিক পরীক্ষা তিন ধাপে নেয়া হলেও চূড়ান্ত ফল একবারেই প্রকাশ করা হয়।প্রথম ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন ৪০ হাজার ৮৬২। দ্বিতীয় ধাপে ৫৩ হাজার ৫৯৫ এবং তৃতীয় ধাপে ৫৭ হাজার ৩৬৮ জন উত্তীর্ণ হন।


সর্বশেষ সংবাদ