ফুটবল খেলা নিয়ে জাবিতে শিক্ষার্থীদের দফায় দফায় সংঘর্ষ, আহত ৭

ফুটবল খেলা নিয়ে জাবিতে দুই হলের শিক্ষার্থীদের দফায় দফায় সংঘর্ষ
ফুটবল খেলা নিয়ে জাবিতে দুই হলের শিক্ষার্থীদের দফায় দফায় সংঘর্ষ  © সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ফুটবল খেলাকে কেন্দ্র করে মওলানা ভাসানী হল ও আ ফ ম কামালউদ্দিন হলের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ৭ জন শিক্ষার্থী আহত হয়েছে বলে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্র সূত্রে জানা গেছে। আহতদের মধ্যে একজনের পরিচয় জানা গেছে। তিনি ইতিহাস বিভাগের প্রথম বর্ষের ছাত্র এবং আ ফ ম কামাল উদ্দীন হলের আবাসিক শিক্ষার্থী।

আজ মঙ্গলবার (৬ ডিসেম্বর) সন্ধ্যায় দুই হলের মধ্যবর্তী বটতলা নামক স্থানে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও প্রক্টরিয়াল টিমের সদস্য, সংশ্লিষ্ট হল সমূহের প্রভোস্টরা উপস্থিত ছিলেন। পরে ঘটনাস্থলে আসেন উপাচার্য অধ্যাপক নূরুল আলম, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মনজুরুল হক, চুক্তিভিত্তিক রেজিস্ট্রার রহিমা কানিজ ও গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদের ডিন অধ্যাপক ফরিদ আহমদ প্রমুখ।

ভারপ্রাপ্ত প্রধান চিকিৎসা কর্মকর্তা ডা. শামসুর রহমান বলেন, এ পর্যন্ত ৭ জন শিক্ষার্থী চিকিৎসা কেন্দ্রে এসেছেন। এদের মধ্যে ২ জনকে এনাম মেডিক্যাল কলেজে ট্রান্সফার করা হয়েছে। বাকিরা সাধারণ চিকিৎসা গ্রহণ শেষে চলে গেছেন। 

আরও পড়ুন: ঢাবিতে মাস্টার্সে ভর্তির সুযোগ বাইরের শিক্ষার্থীদেরও

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ফিরোজ উল হাসান বলেন, বিকেলে খেলাকে কেন্দ্র করে দুই হলের শিক্ষার্থীরা বিবাদে জড়ায়। আমরা হল দুটির সিনিয়র শিক্ষার্থীদের সাথে কথা বলার চেষ্টা করছি।

উপাচার্য অধ্যাপক ড. নূরুল আলম বলেন, খুব বিচ্ছিন্ন একটি ঘটনাকে কেন্দ্র করে এটি ঘটেছে। আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। আমাদের প্রভোস্টগণ ও প্রক্টরিয়াল বডি কাজ করতেছে। ইতোমধ্যে পরিস্থিতি শান্ত হয়েছে। পুলিশকে ইতোমধ্যে জানানো হয়েছে। তারপরও প্রয়োজন হলে পুলিশের সহায়তা নেয়া হবে। আহত শিক্ষার্থীদের চিকিৎসার খোঁজ-খবর রাখা হবে বলেও জানান তিনি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, কেন্দ্রীয় খেলার মাঠে আন্তঃহল ফুটবল প্রতিযোগিতায় আ ফ ম কামাল উদ্দীন হল এবং মওলানা ভাসানী হলের মধ্যকার খেলা চলাকালীন অফসাইড দেওয়াকে কেন্দ্র করে দুই হলের খেলোয়াড়রা বিবাদে জড়ায়। পরে দুই হলের দর্শকদের মধ্যে হাতাহাতি শুরু হয়। এক পর্যায়ে বিশ্ববিদ্যালয়ের বটতলা এলাকায় এসে সংঘর্ষে জড়িয়ে পড়েন। এর আগে, বিকাল ৫টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে ফুটবল খেলায় অফসাইডকে কেন্দ্র করে দুই হলের দর্শকরা বিবাদে জড়িয়েছিল।


সর্বশেষ সংবাদ