ঢাবির হলের ডাইনিং-ক্যান্টিন তদারকি করবে ভোক্তা অধিদপ্তর

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যান্টিন
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যান্টিন  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আবাসিক হলের ডাইনিং ও ক্যান্টিনগুলো তদারকি করতে চায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বিষয়টিকে ইতিবাচক হিসেবে দেখছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষও। 

আজ সোমবার (৫ ডিসেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদ অডিটোরিয়াম হলে শিক্ষক এবং শিক্ষার্থীদের সঙ্গে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন-২০০৯ বিষয়ক একটি সেমিনারে এ নিয়ে আলোচনা হয়। 

ভোক্তা অধিদপ্তরের মহাপরিচালক এএইচএম সফিকুজ্জামান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাইনিং ও ক্যান্টিনগুলোতে খাবারের মান নিয়ে প্রায়ই প্রশ্ন ওঠে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের সঙ্গে কথা বলে এবং তাঁদের সঙ্গে নিয়েই সেখানে তদারকি করা হবে বলে জানান ভোক্তা অধিদপ্তরের মহাপরিচালক। 

আরও পড়ুন: এবার প্রশাসনের সঙ্গে অনশনরত রাবি শিক্ষার্থীদের হাতাহাতি

সেমিনারে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এএইচএম সফিকুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যান্টিন ও ডাইনিংগুলোতে সাধারণ তদারকি করার আগ্রহের কথা জানান। মহাপরিচালক ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে একটি সমঝোতা স্মারক (এমওইউ) করার প্রস্তাব দেন। এতে আগ্রহ প্রকাশ করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনের খাবারে কোনো মূল্য তালিকা নেই। আগামীকাল মঙ্গলবারের মধ্যে সেখানে মূল্য তালিকা টানানোরও সিদ্ধান্ত হয় সেমিনারে। 

সেমিনারে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল, বিশেষ অতিথি ছিলেন মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মীজানুর রহমান, মুখ্য আলোচক ছিলেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এএইচএম সফিকুজ্জামান। 

মুক্ত আলোচনায় অংশগ্রহণকারীদের ভোক্তা-অধিকার আইন সম্পর্কে বিভিন্ন প্রশ্নের জবাব দেন ভোক্তা অধিদপ্তরের মহাপরিচালক। পরে উপস্থিত শিক্ষার্থীদের মধ্যে কুইজ প্রতিযোগিতার আয়োজন করে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। 


সর্বশেষ সংবাদ