আমাদের সীমাবদ্ধতা আছে, তবে আন্তরিকতার কোন ঘাটতি নেই: ঢাবি উপাচার্য

ঢাবি উপাচার্য অধ্যাপক ড. আকতারুজ্জামান
ঢাবি উপাচার্য অধ্যাপক ড. আকতারুজ্জামান   © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেছেন, আমাদের সীমাবদ্ধতা আছে। মানুষ হিসেবে ভুলও রয়েছে। তবে আন্তরিকতার কোন ঘাটতি নেই। যেটুকু ঘাটতি রয়েছ আন্তরিকতার শক্তি যদি আমরা ধরে রাখতে পারি তাহলে কিন্তু তা পূরণ হবে। অনেক সীমাবদ্ধতা আছে সেটি অকপটে স্বীকার করি। সমাবর্তন আরো জাঁকজমক ও সুন্দরভাবে করতে পারলে আমাদের ভালো লাগতো। 

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫৩তম সমাবর্তন উপলক্ষে অধিভুক্ত সাত কলেজের সমাবর্তন ভেন্যু ঢাকা কলেজ পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

উপাচার্য আখতারুজ্জামান বলেন, এটি খুবই আনন্দের যে এই মুহূর্তে আমরা বেশ উল্লেখযোগ্য সংখ্যক সহকর্মী ও ঢাকা কলেজের শিক্ষক, উপাধ্যক্ষ ও অধ্যক্ষসহ সবাই এখানে উপস্থিত আছি। অনেক শিক্ষার্থীরাও এখানে রয়েছেন। এটি নিঃসন্দেহে একটি ভাল দৃষ্টান্ত। যার মাধ্যমে বুঝতে পারছি আয়োজন অংশগ্রহণমূলক হচ্ছে এবং সবার স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ঘটেছে।  

আরও পড়ুন: ওয়ার্ল্ড রোবট অলিম্পিয়াডে প্রথমবার সরাসরি অংশ নিচ্ছে বাংলাদেশ

ভবিষ্যতে আয়োজন আরো সুন্দর ও সমৃদ্ধ করতে সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে জানিয়ে তিনি আরো বলেন, আমরা ক্রমান্বয়ে সনাতনী পদ্ধতি থেকে বেরিয়ে আসার চেষ্টা করছি। তবে এটিও অত্যন্ত আনন্দের যে ৫৩তম সমাবর্তনে উল্লেখযোগ্য সংখ্যক গ্রাজুয়েট অংশগ্রহণ করেছেন। যা বিগত সময় কখনো ঘটেনি।

তিনি আরও বলেন, সবার স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ও সহযোগীতার মাধ্যমে সমাবর্তনের আয়োজন এগিয়ে চলছে। দ্রুতই চূড়ান্ত আয়োজন সম্পন্ন হবে। 

এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী, ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউছুফ, উপাধ্যক্ষ অধ্যাপক এ. টি. এম. মইনুল হোসেন, ঢাকা কলেজ ভেন্যুর আহ্বায়ক ড. মো. মোহসেন উদ্দিন ফিরোজ, শিক্ষক পরিষদ সম্পাদক ড. মো. আব্দুল কুদ্দুস সিকদার, বিসিএস শিক্ষা সমিতির ঢাকা কলেজ ইউনিটের সম্পাদক  ড. মো. দিললুর রহমান, সহকারী অধ্যাপক ওবায়দুল করিম, মো. আলতাফ হোসেন, নাসির উদ্দীন সহ অন্যান্য শিক্ষকরা।


সর্বশেষ সংবাদ