চবিতে খাবারের মান যাচাইয়ে টিউটররা খাবেন হলের খাবার

চবির আমানত হলের গেইটে তালা ঝুলিয়ে হলের সামনে শিক্ষার্থীদের আন্দোলন
চবির আমানত হলের গেইটে তালা ঝুলিয়ে হলের সামনে শিক্ষার্থীদের আন্দোলন  © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীদের আন্দোলনের ফলে হলে খাবার খেতে হবে হল টিউটরদের। নতুন সিদ্ধান্ত অনুযায়ী সপ্তাহে ৩দিন হলে খেয়ে খাবারের মান যাচাই করতে হবে তাদের। রবিবার (৩১ অক্টোবর) শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষিতে এ সিদ্ধান্তর কথা জানিয়েছেন চবির আমানত হলের প্রভোস্ট অধ্যাপক নির্মল কুমার সাহা।

তিনি আরও জানিয়েছেন, আমরা শিক্ষার্থীদের অভিযোগগুলো শুনেছি। ইতিমধ্যেই সমস্যা সমাধানের চেষ্টা চলছে। আশা করছি ৭ দিনের মধ্যেই পানি সমস্যার সমাধান হয়ে যাবে। পাশাপাশি খাবারের মান বৃদ্ধির জন্য আমরা টিউটরদের দায়িত্ব দিয়েছি। তারা সপ্তাহে ৩ দিন হলে খাবার খাবে এবং মান যাচাই করবে।

এরআগে, চবি শিক্ষার্থীরা পানির সমস্যার সমাধান, ইন্টারনেটের গতি বৃদ্ধি, পাঠাগার সংস্কার, খাবারের মান বাড়ানো, নিয়মিত শৌচাগার পরিষ্কার, হলের কক্ষ সংস্কারসহ বিভিন্ন দাবিতে আমানত হলে তালা লাগিয়ে আন্দোলন করে। তারা দুপুরে হলের গেইটে তালা ঝুলিয়ে প্রায় ২ ঘণ্টা অবস্থান নেয়। শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষিতে আজ এমন সিদ্ধান্ত নেয় চবি প্রশাসন।

আরও পড়ুন: দ্বিতীয় দিনেও পিএসসি গেটে চলছে চাকরিপ্রার্থীদের অবস্থান

আন্দোলনকারী শিক্ষার্থী ইসলামিক স্টাডিজ বিভাগের  শিক্ষার্থী মোহাম্মদ রিপন জানান, এমনও হয়েছে আমরা টানা ৫ দিন পানি পাই নি। শৌচাগারের যাচ্ছেতাই অবস্থা হয়ে থাকে। পরিচ্ছন্নতা কর্মীরাও নিয়মিত কাজ করে না। তাছাড়া পাঠাগারের খুবই করুণ অবস্থা; এতোই ছোট যে ১৫-২০ জন একত্রে বসে পড়তে পারে না।

আইন বিভাগের শিক্ষার্থী মোহাম্মদ ওমর জানান, এর আগেও অনেক বার এসব অভিযোগ আমরা জানিয়েছি। কিন্তু কোন সমাধান আসেনি। তাই আজ আন্দোলনে নেমেছি। প্রশাসন আশ্বাস দিয়েছে অল্প সময়ে সমাধান হয়ে যাবে। যদি না হয় আমরা আবার কর্মসূচি দিবো।


সর্বশেষ সংবাদ