ঢাবির তিন ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে মারধর ও ছিনতাইয়ের অভিযোগ

ঢাবি ও ছাত্রলীগের লোগো
ঢাবি ও ছাত্রলীগের লোগো  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হল শাখা ছাত্রলীগের তিন কর্মীর বিরুদ্ধে থানায় মামলা করেছেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের এক নেতা। ওই কর্মীদের দ্বারা শারীরিকভাবে হেনস্তা হওয়া ও টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ করেছেন তিনি।

থানায় করা অভিযোগ থেকে জানা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের স্কুলছাত্রবিষয়ক উপসম্পাদক এসএম জানে আলম জনির ওপর শুক্রবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের মল চত্বর এলাকায় অতর্কিত হামলা চালায় বিশ্ববিদ্যালয়ের সার্জেন্ট জহুরুল হক হল শাখা ছাত্রলীগের কয়েকজন কর্মী। এ ঘটনায় শনিবার রাজধানীর শাহবাগ থানায় তিনজনের নাম উল্লেখ করে অভিযোগ করেছেন ভুক্তভোগী।

অভিযোগপত্রে যে তিনজনের নাম উল্লেখ করা হয় তারা হলেন-পপুলেশন সায়েন্সেস বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের মো. নূর উদ্দিন আহমেদ, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ফজলে রাব্বি এবং একই শিক্ষাবর্ষের মুনতাসির শুভ। তারা সবাই সার্জেন্ট জহুরুল হলের ২৩৯ নং কক্ষে থাকেন এবং হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রুবেল হোসেনের অনুসারী।

মারধর ও ছিনতাইয়ের ঘটনায় শাহবাগ থানায় করা অভিযোগে এস এম জানে আলম বলেন, গতকাল শুক্রবার রাত আটটার দিকে টিএসসি থেকে বিজয় একাত্তর হলে যাওয়ার সময় মল চত্বরে পৌঁছালে নূর উদ্দিন আহম্মেদ, ফজলে রাব্বি ও মুনতাছির শুভ পেছন থেকে তাঁকে দাঁড়াতে বলেন। একপর্যায়ে নূর উদ্দিন তাঁর পাঞ্জাবির কলার চেপে ধরেন আর ফজলে রাব্বি হাত চেপে ধরেন। মুনতাছির তাঁর পকেট থেকে মানিব্যাগ বের করে নেন। মানিব্যাগে ৪ হাজার ৭০০ টাকা, হলের পরিচয়পত্র ও ডাচ্‌–বাংলা ব্যাংকের একটি এটিএম কার্ড ছিল। টানাহেঁচড়ার একপর্যায়ে তিনি বাধা দিতে চাইলে তাঁকে এলোপাতাড়ি কিল-ঘুষি মারে। কৌশলে হলের বন্ধুদের ফোন করার চেষ্টা করলে তাঁরা তাঁর দুটি মুঠোফোনের ডিসপ্লে ভেঙে ফেলেন। পরে তাঁর হলের বন্ধুরা ঘটনাস্থলে এসে তাঁদের চিনতে পারলে তাঁরা দ্রুত সেখান থেকে পালিয়ে যান।

তবে অভিযুক্ত তিনজনই ছিনতাইয়ের বিষয়টি অস্বীকার করেছেন। তারা জানান, সিলেট জেলা ছাত্র সংগঠনকে কেন্দ্র করে তার সঙ্গে কথা কাটাকাটি হয়েছে, এর বাইরে কোনো কিছু হয়নি। বিষয়টি সমাধান না হলে তারা মানহানির হামলা করবেন।

অভিযুক্ত নূর উদ্দিন আহমেদ বলেন, ছিনতাইয়ের বিষয়টি সম্পূর্ণ মিথ্যা। আমি সিলেট জালালাবাদ ছাত্রকল্যাণ সমিতির সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছি। কিন্তু জানে আলম সংগঠনের প্যাডে নিজের নাম লিখে নিজেকে সাধারণ সম্পাদক দাবি করছেন এবং আমাদের ফেসবুক গ্রুপ থেকে আমাদের বাদ দিয়েছেন। বিষয়টি নিয়ে আমাদের মাঝে কথা কাটাকাটি হয়েছে। সিনিয়ররা এটা নিয়ে কথাও বলেছেন। কিন্তু সকালে দেখি তিনি শাহবাগ থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। এ ঘটনায় আমরা বিব্রত। সিনিয়ররা এটা নিয়ে বসবেন। যদি সমাধান না হয় তাহলে আমরা মানহানির মামলা করব।

অভিযোগের বিষয়ে ফজলে রাব্বি বলেন, আমার বন্ধু নূর উদ্দিনের ডাকে আমরা সেখানে গিয়েছিলাম। সেখানে হামলা বা ছিনতাইয়ের ঘটনা হয়নি। ওই সময় শত শত মানুষ ছিল, এমন জায়গায় ছিনতাই হওয়াটাই হাস্যকর। উদ্দেশ্যপ্রণোদিতভাবে আমাদের বিরুদ্ধে জিডি করেছেন তিনি।

একই বক্তব্য দিয়েছেন আরেক অভিযুক্ত মুন্তাসির শুভ। এ ঘটনায় মানহানি মামলা করার কথাও জানান তিনি।

জহুরুল হক ছাত্রলীগের সাধারণ সম্পাদক রুবেল হোসেন বলেন, এ ঘটনায় জহুরুল হক ছাত্রলীগ জড়িত নয়। এটা তাদের ব্যক্তিগত ঝামেলা। কারো ব্যক্তিগত দায় হল ছাত্রলীগ নেবে না। 


সর্বশেষ সংবাদ