প্রেস কাউন্সিলের সদস্য হলেন ইউজিসি সচিব ফেরদৌস জামান

ইউজিসি সচিব ড. ফেরদৌস জামান
ইউজিসি সচিব ড. ফেরদৌস জামান  © সংগৃহীত

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সচিব ড. ফেরদৌস জামান বাংলাদেশ প্রেস কাউন্সিলের ২১তম কাউন্সিলের সদস্য মনোনীত হয়েছেন। আজ বৃহস্পতিবার (২ নভেম্বর) ইউজিসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। ২১তম কাউন্সিলের সব সদস্যের তালিকা প্রজ্ঞাপনের মাধ্যমে প্রকাশের বিষয়টি তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে প্রক্রিয়াধীন আছে বলে এতে জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রেস কাউন্সিল অ্যাক্ট ১৯৭৪-এর ৪(৩)(ডি) ধারায় উল্লেখ রয়েছে, ১৪ সদস্যের কাউন্সিলের একজন সদস্য বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন কর্তৃক মনোনীত হবেন। এ প্রক্রিয়ার অংশ হিসেবে সচিব ড. ফেরদৌস জামানকে সদস্য পদে ইউজিসি থেকে মনোনয়ন প্রদান করা হয়েছে।

এ মনোনয়েনের মাধ্যমে ড. ফেরদৌস জামান আগামী দুবছরের জন্য বাংলাদেশ প্রেস কাউন্সিলের সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন। ২০তম কাউন্সিলের সদস্য হিসেবে ড. ফেরদৌস জামান দেশের সাংবাদিকতার মানোন্নয়নে বাংলাদেশ প্রেস কাউন্সিল কর্তৃক গৃহীত বিভিন্ন সিদ্বান্ত গ্রহণ ও বাস্তবায়নে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন।

আরো পড়ুন: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

ড. ফেরদৌস জামান ১৯৯১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সোসিওলজি বিভাগ থেকে অনার্স এবং ১৯৯২ সালে একই বিভাগ থেকে মাস্টার্স সম্পন্ন করেছেন। তিনি ২০১৬ সালে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তিনি বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনে সিনিয়র সহকারি সচিব (প্রশাসন) হিসেবে যোগদান করেন এবং ২৪ বছরের বেশি সময় ধরে ইউজিসি’র বিভিন্ন বিভাগে দায়িত্ব পালন করছেন। পেশাগত দায়িত্বের অংশ হিসেবে তিনি বিশ্বের বিভিন্ন দেশ ভ্রমণ করেছেন। 


সর্বশেষ সংবাদ