বিশ্ববিদ্যালয়গুলোকে দক্ষ মানবসম্পদ তৈরির আহ্বান

বিশ্ববিদ্যালয়গুলোকে দক্ষ মানবসম্পদ তৈরির আহ্বান
বিশ্ববিদ্যালয়গুলোকে দক্ষ মানবসম্পদ তৈরির আহ্বান  © সংগৃহীত

দেশের বিশ্ববিদ্যালয়গুলোকে গবেষণা এবং উদ্ভাবনের সঙ্গে সবসময় যুক্ত থেকে দক্ষ মানবসম্পদ তৈরির আহ্বান জানিয়েছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সদস্য অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন।

মঙ্গলবার (১৭ অক্টোবর) দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির সফট স্কিল ডেভেলপমেন্ট সেল উদ্বোধন ও সার্টিফিকেট প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে দক্ষ মানবসম্পদ হয়ে গড়ে উঠতে দক্ষতা অর্জনের বিকল্প নেই উল্লেখ করে অধ্যাপক সাজ্জাদ হোসেন বলেন, শিক্ষার্থীরা আমাদের সম্পদ, তাদের সমাজের প্রতি দায়বদ্ধ থেকে গবেষণা এবং উদ্ভাবনের সঙ্গে সবসময় যুক্ত থাকতে হবে।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নকে ত্বরান্বিত করার লক্ষ্যে যে দক্ষ জনবল দরকার সেই জনবল তৈরি, তৎসংলগ্ন গবেষণা এবং উদ্ভাবনের জন্য এই বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হয়েছে।

আরও পড়ুন: বিশ্ববিদ্যালয়ের সঙ্গে জেলাপ্রীতিও দূর করতে সতর্ক পিএসসি 

তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়িত হয়েছে, আমাদের সামনে এখন স্মার্ট বাংলাদেশ। এই স্মার্ট বাংলাদেশ ডিজিটাল বাংলাদেশের একটি রূপান্তর মাত্র। এখন স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নের জন্য স্মার্ট সিটিজেন দরকার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কমিশনের ইনফরমেশন ম্যানেজমেন্ট, কমিউনিকেশন এবং ট্রেনিং বিভাগের পরিচালক ড. মো. সুলতান মাহমুদ ভূঁইয়া।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন ওয়াদানী ফাউন্ডেশনের সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার এন্তানুল কবির। স্বাগত বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির ট্রেজারার অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন।

এছাড়াও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষা প্রযুক্তি বিভাগের সহকারী অধ্যাপক ও চেয়ারম্যান মো. আশরাফুজ্জামান, আইওটি অ্যান্ড রোবটিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ও চেয়ারম্যান সামছুদ্দীন আহমেদ, সফট স্কিল ডেভেলপমেন্ট সেলের পরিচালক (সাময়িক দায়িত্ব) সৈয়দা জাকিয়া নাঈম প্রমুখ।


সর্বশেষ সংবাদ