কাল বান্দরবানের সব পর্যটন কেন্দ্রে বিনা মূল্যে প্রবেশ

পর্যটকদের বরণ করতে প্রস্তুত বান্দরবান জেলা প্রশাসন
পর্যটকদের বরণ করতে প্রস্তুত বান্দরবান জেলা প্রশাসন   © সংগৃহীত

মহান বিজয় দিবস উপলক্ষে বান্দরবান জেলা প্রশাসন পর্যটকদের জন্য জেলা প্রসাশন পরিচালিত সব পর্যটন কেন্দ্রে প্রবেশ ফি ছাড়াই প্রবেশ করতে পারবেন দর্শনার্থীরা। মাত্র ১ দিনের জন্য মেঘলা, নীলাচল, প্রান্তিক লেক, চিম্বুক, নীল দিগন্তসহ জেলার সাতটি উপজেলার জেলা প্রশাসন পরিচালিত সব পর্যটন কেন্দ্রে এ সুবিধা থাকবে।

কাল (১৬ ডিসেম্বর) থেকে টানা তিন দিনের ছুটি হওয়ায় বান্দরবানের সব হোটেল-মোটেল-গেস্ট হাউস আগে থেকেই বুকিং হয়ে গেছে। পর্যটকদের বরণ করতে প্রস্তুত হয়ে আছেন জেলার পর্যটন-সংশ্লিষ্ট ব্যবসায়ীরা।

আরও পড়ুন: ‘ওভারনাইট বান্দরবান পাঠিয়ে দেব’ বিজ্ঞাপন আর চলবে না

টুরিস্ট পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম বলেন, তিন দিনের ছুটিতে আসা পর্যটকরা যাতে নিরাপদে ঘুরে বেড়াতে পারেন, সে জন্য প্রতিটি পর্যটন স্পটে টুরিস্ট পুলিশের সদস্যরা মোতায়েন থাকবেন। এ ছাড়া সাদাপোশাকধারী পুলিশ সদস্যরাও নিয়োজিত থাকবেন। আশা করি পর্যটকরা নিরাপদে ভ্রমণ করতে পারবেন যোগ করেন তিনি।

বান্দরবান জেলা হোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম বলেন, প্রতিবছর এ সময় প্রচুর পর্যটকের আগমন ঘটে পার্বত্য জেলা বান্দরবানে। তার ওপর টানা তিন দিনের ছুটি থাকায় এ আগমন দুই-তিন গুণ বেড়ে যাবে। জেলার সবগুলো হোটেল-মোটেল অগ্রিম বুকিং হয়ে গেছে।

আরও পড়ুন: বান্দরবানের প্রথম নারী জজ হলেন আফসানা

বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরিজি জানান, বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মহান বিজয় দিবস উপলক্ষে জেলা প্রশাসন পরিচালিত সব পর্যটনকেন্দ্রে প্রবেশমূল্য ফ্রি করে দেওয়া হয়েছে। তবে এক দিনের জন্য দর্শনার্থীরা ফ্রি প্রবেশ করতে পারবেন।


সর্বশেষ সংবাদ