সিলেটের পর্যটনকেন্দ্রগুলো ফের বন্ধ ঘোষণা

সিলেটে বন্যা
সিলেটে বন্যা  © সংগৃহীত

সিলেটে বন্যা পরিস্থিতির কারণে পর্যটনকেন্দ্রগুলো ফের বন্ধ ঘোষণা করা হয়েছে। আজ মঙ্গলবার (১৮ জুন) দুপুরে এমন সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন সিলেটে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোবারক হোসেন।

এর আগে, গত ৩০ মে বন্যা পরিস্থিতির জন্য প্রথম দফায় পর্যটনকেন্দ্রগুলো বন্ধ ঘোষণা করেছিল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা পর্যটন উন্নয়ন কমিটির আহ্বায়করা।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, মঙ্গলবার থেকে পরবর্তী নিদের্শনা না দেওয়া পর্যন্ত সিলেটের পর্যটনকেন্দ্রগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে।

জানা গেছে, প্রথম দফায় বন্যা পরিস্থিতির জন্য গত ৩০ মে সিলেটের পর্যটনকেন্দ্রগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত হয়। পরবর্তীতে বন্যা পরিস্থিতি স্বাভাবিক হলে গত ৭ জুন থেকে পর্যটনকেন্দ্রগুলো খুলে দেওয়া হয়। এর ফলে সিলেটে বেড়াতে আসা মানুষজনের উপস্থিতি বেড়েছিল। কোরবানির ঈদের বন্ধে সিলেটে পর্যটকদের উপস্থিতি বাড়বে বলে আশা করছিলেন পর্যটন সংশ্লিষ্টরা।

সিলেটের উল্লেখযোগ্য পর্যটনকেন্দ্রগুলো হচ্ছে- কোম্পানীগঞ্জ উপজেলার সাদাপাথর, গোয়াইনঘাটের জাফলং, রাতারগুল ও বিছানাকান্দি এবং জৈন্তাপুরের লালাখাল।

সিলেটে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোবারক হোসেন বলেন, বন্যা পরিস্থিতির জন্য সিলেটের পর্যটনকেন্দ্রগুলো বন্ধ রাখতে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েছে এবং সিদ্ধান্ত কার্যকর করা হয়েছে


সর্বশেষ সংবাদ