অর্থের বিনিময়ে ফল পরিবর্তনের ফাঁদ থেকে সতর্ক থাকতে বলল কারিগরি বোর্ড

কারিগরি শিক্ষা বোর্ড
কারিগরি শিক্ষা বোর্ড  © সংগৃহীত

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুয়া পেজ ও গ্রুপ খুলে পরীক্ষার ফল পরিবর্তন বা সংশোধনের আশ্বাস দিয়ে টাকা হাতিয়ে নেওয়ার চেষ্টা করছে একটি গ্রুপ। এমন প্রতারণার ফাঁদে পা দিয়ে কোনো আর্থিক লেনদেন না করতে শিক্ষার্থী-শিক্ষকসহ সংশ্লিষ্ট সবাইকে সতর্ক করেছে কারিগরি শিক্ষা বোর্ড। বুধবার (৪ সেপ্টেম্বর) বোর্ডের ওয়েবসাইটে এ সংক্রান্ত এক সতর্কীকরণ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২৪ সালে মে-জুন মাসে অনুষ্ঠিত ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং এবং ডিপ্লোমা-ইন-ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি শিক্ষাক্রম পরীক্ষার ফলাফল ১ সেপ্টেম্বর বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে প্রকাশ করা হয়। উদ্বেগের সঙ্গে লক্ষ্য করা যাচ্ছে যে, একটি প্রতারক চক্র বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের নাম ব্যবহার করে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুয়া পেজ-গ্রুপ তৈরি করে এই পরীক্ষার ফলাফল পরিবর্তন-সংশোধন সংক্রান্ত নানান বিষয়ে মিথ্যা আশ্বাস ও প্রলোভন দেখিয়ে প্রতিষ্ঠান ও শিক্ষার্থীদের বিভ্রান্ত করে অর্থ হাতিয়ে নেওয়ার চেষ্টা করছে। যা অনাকাঙ্ক্ষিত ও দুঃখজনক।

এমন পরিস্থিতিতে সামাজিক যোগাযোগ মাধ্যমের এ ধরনের ভুয়া পেইজ-গ্রুপে কোনো তথ্য না করা এবং আর্থিক লেনদেন না করার জন্য সংশ্লিষ্ট সবাইকে সতর্ক করা হলো।


সর্বশেষ সংবাদ