খালেদার আত্মত্যাগের প্রশংসা সারাবিশ্বে ছড়িয়ে পড়েছে: ইউট্যাব

বেগম খালেদা জিয়া
বেগম খালেদা জিয়া  © ফাইল ছবি

বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে ‘মাদার অব ডেমোক্রেসি’ ও ‘ডেমোক্রেসি হিরো’ পুরস্কারে ভূষিত করায় তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে ইউনিভার্সিটি টিচার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইউট্যাব)।

মঙ্গলবার (০৮ ফেব্রুয়ারি) ইউট্যাবের প্রেসিডেন্ট অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম ও মহাসচিব অধ্যাপক ড. মো. মোর্শেদ হাসান খান ​স্বাক্ষরিত এক বিবৃতিতে বেগম জিয়াকে শুভেচ্ছা জানানো হয়। একইভাবে বিবৃতিতে কানাডিয়ান হিউম্যান রাইটস ইন্টারন্যাশনাল অর্গানাইজেশনকেও (সিএইচআরআইও) শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।

বিবৃতিতে বলা হয়েছে, বাংলাদেশের প্রথম মহিলা প্রধানমন্ত্রী ও সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সারাজীবন দেশ ও জনগণের পক্ষে কাজ করে চলেছেন। তাঁর নিঃস্বার্থ ত্যাগ, সীমাহীন বিসর্জন ও অনবদ্য বিপ্লবের মধ্যে দিয়ে সারাবিশ্বের নজর কেড়েছেন। দেশ ও জনগণের জন্য কাজ করতে গিয়ে বিশেষত দেশে গণতন্ত্র পুনরুদ্ধার ও সুসংহত করতে গিয়ে জালিমের কারাবন্দী হয়েছেন।

আরও পড়ুন: ‘মাদার অব ডেমোক্রেসি অ্যাওয়ার্ড’ পেলেন বেগম জিয়া

‘‘এমনকি গুরুতর অসুস্থ হলেও তাকে উন্নত চিকিৎসা থেকে বঞ্চিত করা হয়েছে। তাঁর এই স্বার্থহীন আত্মত্যাগের প্রশংসা দেশ পেরিয়ে দেশান্তরেও ছড়িয়ে পড়েছে। এমনই এক স্বীকৃতি- ‘মাদার অব ডেমোক্রেসি’ ও ‘ডেমোক্রেসি হিরো’ পুরস্কারে ভূষিত করা হয়েছে আপোসহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে। তাকে সম্মাননাপত্র ও ক্রেস্ট প্রদান করা হয়েছে। যা অত্যন্ত গৌরব ও সম্মানের। আমরা প্রত্যাশা করি এই পুরস্কার বাংলাদেশ জাতীয়তাবাদী শক্তিকে আরো অনুপ্রেরণা যোগাবে।’’

এই পুরস্কার প্রদানের জন্য বেগম খালেদা জিয়াকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানান এবং দীর্ঘায়ু কামনা করেন নেতৃদ্বয়। সেইসাথে কানাডিয়ান মানবাধিকার সংস্থা সিএইচআরআইও’র উত্তরোত্তর সাফল্য কামনা করা হয়েছে বিবৃতিতে।

এর আগে, এদিন দুপুরে এক সংবাদ সম্মেলনে কানাডার এই প্রতিষ্ঠানটির দেওয়া ক্রেস্ট ও সনদপত্র সাংবাদিকদের কাছে উপস্থাপন করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল বলেন, আমরা অত্যন্ত আনন্দের সঙ্গে আপনাদেরকে জানাতে চাই, খালেদা জিয়ার গণতন্ত্রের প্রতি অসামান্য অবদান এবং তিনি যে এখনও গণতন্ত্রকে রক্ষা করার জন্য কারাবরণ করছেন, অসুস্থাবস্থায় গৃহবন্দি অবস্থায় আছেন- এসব কারণে কানাডীয়ান হিউম্যান রাইটস ইন্টারন্যাশনাল অর্গাইনাইজেশন (সিএইচআরআইও) তাকে মাদার অব ডেমোক্রেসি অ্যাওয়ার্ড প্রদান করেছে।


সর্বশেষ সংবাদ