বিশ্ববিদ্যালয় শিক্ষকদের কর্মবিরতি রবিবারও অব্যাহত থাকছে

শিক্ষকদের কর্মবিরতি
শিক্ষকদের কর্মবিরতি  © সংগৃহীত

অর্থ মন্ত্রণালয়ের জারিকৃত পেনশন সংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহার, প্রতিশ্রুত সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অন্তর্ভুক্তি এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তনের দাবিতে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সর্বাত্মক কর্মবিরতি আগামীকাল রবিবারও (১৪ জুলাই) চলমান থাকবে।

এদিকে, এই কর্মসূচি নিয়ে আজ শনিবার (১৩ জুলাই) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠকের পর আন্দোলনকারী শিক্ষক নেতারা আগামীকাল রবিবার বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ফেডারেশনের সভা ডাকা হয়েছে। সেখানেই পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

জানা গেছে, আজ দুপুরে আন্দোলনরত শিক্ষকদের একটি প্রতিনিধি দল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সাথে বৈঠকে বসেন। বৈঠকে তাদের তিন দফা দাবি নিয়ে খোলামেলা আলোচনা হয়েছে বলে জানান বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের মহাসচিব ও ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূঁইয়া।

এ বৈঠকের পর শিক্ষক সমিতির ফেডারেশনে আলোচনা করে নিজেদের পরবর্তী সিদ্ধান্ত সম্পর্কে জানাবেন বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. জিনাত হুদা। এর আগ পর্যন্ত তাদের কর্মবিরতি অব্যাহতই থাকছে।

অধ্যাপক ড. জিনাত হুদা বলেন, আমরা সবাই আলোচনা করেই পরবর্তী কি সিদ্ধান্ত নেওয়া হবে সেটি নির্ধারণ করবো। এখানে ৪০টি বিশ্ববিদ্যালয় রয়েছে। ফলে আজকের মধ্যে সবার একসঙ্গে বসার সুযোগ হচ্ছে না। তাই আগামীকাল সভাটি অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের যুগ্ম মহাসচিব ড. মো. আবদুর রহিম দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের ডাকে ১ জুলাই থেকে সারাদেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ে কর্মবিরতি পালিত হচ্ছে। যদি এই কর্মসূচি স্থগিত কিংবা প্রত্যাহার করা হয়, তাহলে ফেডারেশন সভা ডেকে তা করবে। 

ফেডারেশনের সভা আগামীকাল হতে পারে বলে জানিয়ে তিনি আরও বলেছেন, আগামীকালও কর্মসূচি অব্যাহত থাকবে। এরমধ্যে যদি সভা হয় তাহলে কি সিদ্ধান্ত হয়েছে তা জানিয়ে দেওয়া হবে।


সর্বশেষ সংবাদ