ওবায়দুল কাদের সঙ্গে কী কথা হলো শিক্ষক সমিতি ফেডারেশন নেতার?

ওবায়দুল কাদের ও নিজামুল হক ভূঁইয়া
ওবায়দুল কাদের ও নিজামুল হক ভূঁইয়া  © ফাইল ছবি

সর্বজনীন পেনশন স্কিম বাতিলের দাবিতে টানা তিনদিন ধরে আন্দোলন করছেন পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। আজ বৃহস্পতিবার এ নিয়ে সরকারের উচ্চপর্যায়ের সাথে শিক্ষক সমিতি ফেডারেশনের সভা হওয়ার কথা রয়েছে। যদিও এ সভার সময় জানা যায়নি।

এদিকে গতকাল বুধবার ছাত্রলীগের সাবেক এক নেতার মাধ্যমে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে কথা বলেছেন শিক্ষক সমিতি ফেডারেশনের মহাসচিব নিজামুল হক ভূঁইয়া।

এ বিষয়ে নিজামুল হক ভূইয়া গণমাধ্যমকে বলেন, ‘ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইসহাক আলী খান পান্না আমাকে ফোন করেছিলেন। তিনি আমাকে বললেন, “আপনি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে একটু কথা বলুন।” ওবায়দুল কাদের সাহেব আমাকে বললেন, “আপনারা যে আন্দোলনটা করছেন, শিক্ষার্থীদের এভাবে...।”’

ওবায়দুল কাদের ডেকেছেন উল্লেখ করে নিজামুল হক ভূঁইয়া বলেন, ‘আমি তাঁর (ওবায়দুল কাদের) কাছে আমাদের আন্দোলনের যৌক্তিকতা তুলে ধরলাম। তিনি বললেন, “আপনারা আরও দু-তিনজন শিক্ষকসহ সন্ধ্যায় আসুন।” আমি বললাম, আমার ফেডারেশন আছে, ঢাকা বিশ্ববিদ্যালয় আছে। তিনি বললেন, “ঠিক আছে।” তবে বেশি লোকজন না নিয়ে যেতে অনুরোধ করেছেন, যাতে কথা বলতে সুবিধা হয়। এখন আমরা নিজেরা বসে সিদ্ধান্ত নেব।’

এর আগে গত ৩০ জুন  ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলাভবন ফটকে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সর্বজনীন পেনশন স্কিম প্রত্যাহারের দাবিতে কর্মবিরতির ঘোষণা দেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের মহাসচিব অধ্যাপক ড. নিজামুল হক ভূঁইয়া। সেই ঘোষণার পর ১ জুলাই থেকে পাবলিক বিশ্ববিদ্যালয়ে সর্বাত্মক কর্মবিরতি চলছে।

 

সর্বশেষ সংবাদ