এবারও গুচ্ছে না যাওয়ার সিদ্ধান্ত ইবি শিক্ষক সমিতির

ইসলামী বিশ্ববিদ্যালয়
ইসলামী বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

এবারও গুচ্ছ থেকে বের হয়ে নিজস্ব পদ্ধতিতে ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত নিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতি। আগামী তিনদিনের মধ্যে ভর্তি কার্যক্রম শুরু করার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে বলা হয়েছে। শিক্ষক সমিতির সাধারণ সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

আজ মঙ্গলবার (২৩ জানুয়ারি) বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মামুনুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। 

জানা যায়, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ যদি গুচ্ছ পদ্ধতিতে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় অংশ নেয়, তাহলে শিক্ষকেরা ভর্তি পরীক্ষা সংক্রান্ত কোনো কাজে অংশ গ্রহণ করবেন না মর্মে সভায় সিদ্ধান্ত গৃহীত হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, আজ বেলা সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে সভা অনুষ্ঠিত হয়। সভায় এ একটি বিষয়ের ওপর আলোচনা হয়। সভা থেকে গুচ্ছে না যাওয়া ও প্রশাসন গুচ্ছে গেলে ভর্তি কার্যক্রমে অংশ না নেওয়ার পক্ষে মত দেন অধিকাংশ শিক্ষক। একইসঙ্গে প্রশাসনকে আগামী তিনদিনের মধ্যে এককভাবে ভর্তি পরীক্ষার বিষয়ে দৃশ্যমান পদক্ষেপ নেওয়ার দাবি জানানোর সিদ্ধান্ত হয়। বুধবার উপাচার্যকে চিঠির মাধ্যমে এসব সিদ্ধান্ত জানানো হবে।

এ বিষয়ে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মামুনুর রহমান বলেন, আমাদের সিদ্ধান্ত মৌখিকভাবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে জানিয়েছি। আগামীকাল লিখিতভাবে জমা দিব। নিজস্ব পদ্ধতির বাইরে পরীক্ষায় অংশগ্রহণ করলে শিক্ষকরা ভর্তি কার্যক্রমে অংশ নেবেন না।

এর আগে ২০২১-২২ ও ২০২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার বিষয়েও শিক্ষক সমিতি একই সিদ্ধান্ত গ্রহণ করে। তবে পরবর্তীতে ইউজিসি ও রাষ্ট্রপতির অভিপ্রায়ে সে সিদ্ধান্ত থেকে সরে আসেন শিক্ষকরা।


সর্বশেষ সংবাদ