নাসায় চাকরি পেলেন মাভাবিপ্রবির মিলন, সব কৃতিত্ব দিলেন স্ত্রীকে

মিলনের সঙ্গে আফরিন মিলন
মিলনের সঙ্গে আফরিন মিলন  © সংগৃহীত

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের সাবেক শিক্ষার্থী মিলন হোসাইন নাসার গ্লেন রিসার্চ সেন্টারে উপাদান ও কাঠামো বিষয়ে পরিদর্শক গবেষক হিসেবে নিয়োগ পেয়েছেন।

সোমবার (০৫ সেপ্টেম্বর) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের এক পোস্টের মাধ্যমে তিনি তার এ সাফল্য তথ্য শেয়ার করেছেন।

স্ত্রীকে তার এমন সাফল্যের কৃতিত্ব দিয়ে মিলন ফেসবুক পোস্টে লিখেছেন, আলহামদুলিল্লাহ, আজ থেকে একটি রোমাঞ্চকর স্বপ্নের যাত্রা শুরু হচ্ছে। এমন অর্জনের সব কৃতিত্ব আফরিন মিলনের। তার আত্মত্যাগে এটি সম্ভব হয়েছে।

আরও পড়ুন: গুগলে চাকরি পেলেন চট্টগ্রামের মেয়ে শাম্মী

মিলন হোসাইন মাভাবিপ্রবির টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০০৫-২০০৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। মাভাবিপ্রবি থেকে স্নাতক ও স্নাতকোত্তর শেষে তিনি খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন।

পরবর্তীতে তিনি আমেরিকার ক্যারোলিনা স্টেট ইউনিভার্সিটি থেকে পিএইচডি ডিগ্রী অর্জন করেন। এরপর কুয়েটে সহকারী অধ্যাপক থাকা অবস্থায় চাকরি ছেড়ে দেন। চলতি বছর তিনি আমেরিকায় কর্নেল ইউনিভার্সিটিতে পোস্ট ডক্টরাল রিসার্চার হিসেবে যোগ দেন।

সর্বশেষ তিনি বিমান চালনা বিদ্যা ও মহাকাশ সম্পর্কিত গবেষণা সংস্থা ও মার্কিন যুক্তরাষ্ট্রের একটি স্বাধীন প্রতিষ্ঠান নাসায় যোগ দিয়েছেন।


সর্বশেষ সংবাদ