ঢাবি-রাবি-জাবির পর গুচ্ছেও চমক দেখালেন যশোরের স্বাক্ষর

স্বাক্ষর মিস্ত্রী ও সুব্রত নন্দী
স্বাক্ষর মিস্ত্রী ও সুব্রত নন্দী  © সংগৃহীত

গুচ্ছভুক্ত ২৪টি সাধারণ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষায় ১১তম হয়েছেন নটরডেম কলেজের স্বাক্ষর মিস্ত্রী। তিনি সুব্রত’স স্পেশাল ব্যাচের শিক্ষার্থী ছিলেন।

জানা গেছে, দানিয়েল মিস্ত্রীর দুই সন্তানের মধ্যে স্বাক্ষর মিস্ত্রী বড়। ছোট বেলা থেকেই মেধার স্বাক্ষর রেখে চলেছেন তিনি। সেক্রেড হার্ট সেকেন্ডারি স্কুল থেকে ২০২১ সালে এসএসসিতে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হন তিনি। পরবর্তীতে ঢাকার নটর ডেম কলেজ থেকে জিপিএ-৫ পেয়ে এইচএসসি পাস করেন তিনি।

স্বাক্ষর মিস্ত্রী ঢাকা বিশ্ববিদ্যালয়ে এ ইউনিটে  ১০২৪ তম, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সি ইউনিটে ১০৭ তম ( তৃতীয় শিফট) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে এ ইউনিটে ১৪৬তম, প্রকৌশল গুচ্ছ বিশ্ববিদ্যালয়ে ১৬২৫ তম স্থান অর্জন করে।

স্বাক্ষর মিস্ত্রী জানান, তার কৃতিত্বের পুরো অবদান সুব্রত নন্দী পরিচালিত সুব্রত’স স্পেশাল ব্যাচের। এখানে পড়ানোর ধরণ অত্যন্ত চমৎকার। এছাড়া পরীক্ষার প্রশ্ন স্ট্যান্ডার্ড মানের। সুব্রত দাদা যেভাবে দিক নির্দেশনা দিয়েছেন সে অনুযায়ী আমি পড়ালেখা করেছি। তার গাইডলাইন অনুসরণ করে গুচ্ছ নেটওয়ার্ক বই পড়েছি। এই বই আমার প্রস্তুতিতে অনেক সহায়তা করেছে।

জানতে চাইলে সুব্রত’স স্পেশাল ব্যাচের প্রতিষ্ঠাতা পরিচালক সুব্রত নন্দী বলেন, দীর্ঘ ১৪ বছর ধরে আমরা অত্যন্ত সুনামের সাথে বিজ্ঞান ও মানবিক বিভাগের শিক্ষার্থীদের স্বপ্ন পূরণে ভূমিকা রাখছি। আমাদের স্পেশাল ব্যাচ থেকে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে জাহাঙ্গীরনগর  বিশ্ববিদ্যালয়ে এ ইউনিটে ১ম হয়েছিল যশোর ক্যান্টটমেন্ট কলেজের বিউটি পাল। তাছাড়া বিগত ১৪ বছরে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে প্রায় তিন হাজার শিক্ষার্থী বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছেন। বর্তমানে আমরা দুটি (যশোর এবং ঝিনাইদহ) শাখার মাধ্যমে শিক্ষার্থীদের ভর্তি প্রস্তুতিতে সহায়তা করছি।


সর্বশেষ সংবাদ