দুবাই কোরআন প্রতিযোগিতায় সপ্তম বাংলাদেশের নুসাইবা

নুসাইবা
নুসাইবা  © সংগৃহীত

দুবাইয়ে সপ্তমবারের মতো অনুষ্ঠিত হয়েছে নারীদের আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতা। এতে অংশগ্রহণকারী বাংলাদেশি প্রতিযোগী নুসাইবা হক ফাইজা সপ্তম স্থান অধিকার করেছেন। 

শুক্রবার (২২ সেপ্টেম্বর) দুবাইয়ের আল-মামজারে কালচারাল থিয়েটার হলে এক বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে প্রতিযোগীদের পুরস্কার ও সম্মাননা সনদ তুলে দেওয়া হয়।

জানা গেছে, দুবাইয়ের শাইখা ফাতিমা বিনতে মুবারক আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতার সপ্তম পর্ব শুরু হয় গত ১৬ সেপ্টেম্বর। প্রতিযোগিতায় ৫০টি দেশ হতে প্রতিযোগীরা অংশ নেয়। বাংলাদেশ থেকে অংশ নেয় রাজধানীর ওয়ারীর সাউদা বিনতে জামআহ (রা.) বালক-বালিকা হিফজ মাদরাসার শিক্ষার্থী নুসাইবা হক ফাইজা।

চূড়ান্ত প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন জর্দানের সুনদুস সায়িদ, দ্বিতীয় হন বাহরাইনের আমাতুর রহমান। তৃতীয় স্থান অধিকার করেন যৌথভাবে তিনজন- আলজেরিয়ার ইয়াসমিন ওয়ালাদ দালি, ইন্দোনেশিয়ার মাসলাহা জামালুদ্দিন ও ইয়েমেনের আসমা আবদুর রহমান। সেনেগালের আনদি বুসু ষষ্ঠ স্থান অধিকার করেন। সপ্তম স্থান অধিকার করেন যৌথভাবে বাংলাদেশের নুসাইবা হক ফাইজা ও ক্যামেরুনের আয়েশা হুমাইদ। নবম স্থানে ছিলেন তানজানিয়ার সুমাইয়া আলি। দশম স্থান অধিকার করেন দুইজন- ফিনল্যান্ডের সামিরা নুর ও উগান্ডার নাবিলা।

উল্লেখ্য, নুসাইবা হক ফাইজার বাবা জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের ইমাম মাওলানা এহসানুল হক জিলানী। তার গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ থানার সোহাগপুরে। নুসাইবা গত ২ আগস্ট ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ কর্তৃক নির্বাচনী পরীক্ষার মধ্য দিয়ে দুবাইয়ের কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধি নির্বাচিত হন।


সর্বশেষ সংবাদ